সোমবার, ২৩-সেপ্টেম্বর ২০১৯, ১০:০২ অপরাহ্ন
  • খেলা
  • »
  • যুব এশিয়া কাপের সেমিতে বাংলাদেশ

যুব এশিয়া কাপের সেমিতে বাংলাদেশ

shershanews24.com

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:২৬ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : এক ম্যাচ হাতে রেখেই যুব এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। রবিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে হারিয়ে শেষ চার নিশ্চিত করে আকবর আলী, তৌহিদ হৃদয়রা।

রবিবার কলম্বোর পি সারা ওভালে নেপালকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ। ‘বি’ গ্রুপের ম্যাচটিতে টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। শাহীন আলম, তানজিম সাকিবদের হতাশ করে স্কোরবোর্ডে বড় পুঁজি জমা করে নেপাল। ৮ উইকেটে ২৬১ রান করে দলটি। জবাবে অধিনায়ক আকবর আলী ও তৌহিদ হৃদয়ের দারুণ ব্যাটিংয়ে ৪ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ।

নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছিল বাংলাদেশ। মঙ্গলবার স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটি হবে গ্রুপ সেরা হওয়ার লড়াই। দুই ম্যাচের দুটিতেই জয় তুলে নিয়ে শ্রীলঙ্কাও নিশ্চিত করে ফেলেছে সেমিফাইনাল।

২৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৯ রানেই দুই ওপেনার তানজিদ হাসান (৯) ও অনিক সরকারকে (৫) হারায় বাংলাদেশ। মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়ের ব্যাটে সেই চাপ সামলায় যুবারা। ৭৯ রানের জুটি গড়েন দুজন।

জয় ৪০ রান করে ফেরেন। এরপর অধিনায়ক আকবরকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে আরো ৩৪ রান যোগ করেন হৃদয়। ৮৮ বলে ৬০ রান করে নেপালি বোলারদের চতুর্থ শিকার হন তিনি।

এরপর আকবর আলী ও শামীম হাসান দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে জয় উপহার দেন। আকবর ৬৩ বলে ১১ চারে ৭৩ রান করেন। শামীম ৩২ বলে ৩ চারে করেন ৩০ রান। নেপালের পক্ষে ২ উইকেট নিয়ে সবচেয়ে সফল বোলার কামাল সিং।

এর আগে নেপাল চ্যালেঞ্জিং পুঁজি গড়ে পাওয়ান শারাফ ও সন্দীপ ঝোরার ব্যাটে। ওপেনার পাওয়ান খেলেন ৮১ রানের দুর্দান্ত এক ইনিংস। ছয় নম্বরে ব্যাট করতে নেমে ৫৬ রানের ইনিংস খেলেন সন্দীপ ঝোরা। বাংলাদেশের পক্ষে সর্বাধিক ২টি করে উইকেট নেন তানজিম সাকিব ও শাহীন আলম। দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচসেরা হয়েছেন আকবর আলী।
শীর্ষনিউজ/এসএসআই