বৃহস্পতিবার, ১৭-অক্টোবর ২০১৯, ০২:৩৩ অপরাহ্ন
  • খেলা
  • »
  • ম্যাককালামের রেকর্ড ভাঙলেন স্টার্কের স্ত্রী

ম্যাককালামের রেকর্ড ভাঙলেন স্টার্কের স্ত্রী

shershanews24.com

প্রকাশ : ০২ অক্টোবর, ২০১৯ ০৭:৪১ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: শিরোনাম দেখেই অবাক হতে পারেন। তবে ঘটনা সত্যি। আন্তর্জাতিক নারী টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেললেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি। যিনি অজি পেসার মিচেল স্টার্কের স্ত্রী।

বুধবার নর্থ সিডনি ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ১৪৮ রানের অপরাজিত ইনিংস খেলেন হিলি। এই ইনিংস খেলার পথে তিনি পেছনে ফেলেছেন ব্রেন্ডন ম্যাককালামকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নারী-পুরুষ মিলে‌ উইকেটরক্ষকদের মধ্যে একটিই সর্বোচ্চ রানের ইনিংস।

এর আগে পুরুষদের টি-টোয়েন্টিতে উইকেটরক্ষকদের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল ম্যাককালামের। ২০১২ সালে বাংলাদেশের বিপক্ষে ১২৩ রান করেছিলেন এই কিউই। যা এদিন টপকে গেলেন হিলি।

হিলি তার অপরাজিত ১৪৮ রানের ইনিংসে সাজান ৬১ বলে। ১৯টি চারের সঙ্গে মেরেছেন ৭টি ছক্কা। ৪৬ বলে পূরণ করেন শতরান। নারী টি-টোয়েন্টিতে যা দ্বিতীয় দ্রুততম।

এর আগে মেয়েদের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল আরেক অজি ব্যাটার মেগ ল্যানিংয়ের। ইংল্যান্ডের বিপক্ষে এ বছর জুলাইয়ে ১৩৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। হিলি যখন এদিন তার রেকর্ডটা টপকে গেলেন, অন্য প্রান্তে ব্যাট হাতে দাঁড়িয়ে ছিলেন ল্যানিং।

এ ছাড়া নারী ও পুরুষ উভয় ফরম্যাট মিলে হিলি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন চতুর্থ ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক। তার আগে আছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ (‌১৭২, ১৫৬)‌ ও হজরতউল্লাহ জাজাই (অপরাজিত ‌১৬২)‌।

আগের ম্যাচেই শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার কীর্তি গড়েছিলেন হিলি। এদিন তার এত এত রেকর্ড গড়ার দিনে অস্ট্রেলিয়া ২ উইকেটে ২২৬ রানের পুঁজি গড়ে। জবাবে ৭ উইকেটে মাত্র ৯৪ রানে থামে শ্রীলঙ্কা। ১৩২ রানের বড় জয় পায় স্বাগতিকেরা।

তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হলো সফরকারীরা। সিরিজে তিনটি ওয়ানডেও খেলবে দুই দল।

শীর্ষনিউজ /এসএসআই