রবিবার, ৩১-মে ২০২০, ০১:৪৫ অপরাহ্ন
  • খেলা
  • »
  • ইংলিশ প্রিমিয়ার লিগে ৬ জন করোনায় পজিটিভ

ইংলিশ প্রিমিয়ার লিগে ৬ জন করোনায় পজিটিভ

shershanews24.com

প্রকাশ : ২০ মে, ২০২০ ১২:২০ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর ৭৪৮ জন খেলোয়াড় ও স্টাফকে টেস্ট করে ৬ জনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলে জানা গেছে।

প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ মঙ্গলবার এ তথ্য জানিয়েছে বলে ইএসপিএনএফসিতে খবর। এর আগে সোমবার জানানো হয়, পরের দিন থেকে ক্লাবগুলোর খেলোয়াড়দের ছোট ছোট গ্রুপে অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছে। তবে লিগের চলতি মৌসুমের বাকি খেলা শুরুর দিন-তারিখ এখনও ঠিক করা হয়নি।

ওয়াটফোর্ড জানিয়েছে, একজন খেলোয়াড়সহ তাদের ক্লাবের তিনজনের করোনা ভাইরাসের টেস্টের ফল পজিটিভ এসেছে। লিগের গাইডলাইন মেনে তিনজনকেই সেলফ-আইসোলেশনে পাঠানো হয়েছে।

বার্নলি এক বিবৃতিতে জানিয়েছে, তাদের সহযোগি কোচ ইয়ান ওয়েনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। তবে তার শরীরে কভিড-১৯ এর কোনো নমুনা নেই এবং তিনি ভালো আছেন।

ছোট ছোট গ্রুপে অনুশীলন শুরু করার আগে প্রতিটা ক্লাব করোনা ভাইরাস টেস্ট করাতে খেলোয়াড়, কোচ ও মেডিকেল স্টাফ মিলিয়ে ৪০ জনের একটি তালিকা জমা দিয়েছে।

লিগ কর্তৃপক্ষের কঠোর নির্দেশনা, টেস্ট ছাড়া কোনো খেলোয়াড় অনুশীলন করতে পারবে না। খেলোয়াড় বা কোচদের যাদের রিপোর্টই পজিটিভ আসবে তাদেরকে অবশ্যই কোয়ারেন্টাইনে যেতে হবে। প্রতিটা ক্লাবে সপ্তাহে দুইবার করে করোনা টেস্ট হবে।

করোনা ভাইরাসের মহামারির কারণে ১৩ মার্চ থেকে ইংল্যান্ডে সব ধরনের পেশাদারি ফুটবল বন্ধ। ইউরোপের অন্যান্য দেশেও একই অবস্থা।

তবে এরই মধ্যে দর্শকশূন্য মাঠে শুরু হয়েছে জার্মানির বুন্দেসলিগার খেলা। আশার আলো দেখা যাচ্ছে লা লিগায়ও। ছোট ছোট গ্রুপে অনুশীলন করেছেন লিওনেল মেসিরা। অনুশীলন করেছেন ইতালির সেরি আ’র খেলোয়াড়রাও।

শীর্ষনিউজ/এম