রবিবার, ১৫-সেপ্টেম্বর ২০১৯, ১২:০৮ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • ভেজাল সেই ৫২ পণ্য বিক্রির দায়ে জরিমানা

ভেজাল সেই ৫২ পণ্য বিক্রির দায়ে জরিমানা

shershanews24.com

প্রকাশ : ১৮ মে, ২০১৯ ০৫:৪৯ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : হাইকোর্টের নির্দেশনা সত্ত্বেও বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি মানহীন ও ভেজাল খাদ্যপণ্য বিক্রির অপরাধে রাজধানীতে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রাজধানীর কাওরানবাজার ও নিউমার্কেট এলাকায় শনিবার অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন, আফরোজা রহমান ও ইন্দ্রানী রায়।

অধিদফতরের সহকারী পরিচালক আফরোজা রহমান জানান, হাইকোর্ট ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহারের নির্দেশনা দিয়েছে। কিন্তু নির্দেশনা না মেনে অনেকে ওইসব পণ্য বিক্রি করছে। এ অপরাধে কাওরানবাজারের নাসির স্টোরকে ১০ হাজার টাকা, নিউমার্কেট এলাকায় জব্বার স্টোরকে ২ হাজার টাকা ও বিসমিল্লাহ স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে আরও ১৪টি প্রতিষ্ঠানকে বিভিন্ন ধারায় ৬১ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) - ১১ এর সদস্যরা।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) পরীক্ষায় নিম্নমান প্রমাণিত হওয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি মানহীন ও ভেজাল খাদ্যপণ্য অবিলম্বে বাজার থেকে প্রত্যাহারের (সরিয়ে) নির্দেশ দেন হাইকোর্ট। স্ট্যান্ডার্ড মানে এসব পণ্য উন্নত না হওয়া পর্যন্ত তাদের উৎপাদন ও বাজারজাত করা যাবে না বলে গত ১২ মে রুল জারি করেন হাইকোর্ট।
শীর্ষকাগজ/এসএসআই