সোমবার, ২৩-সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৬ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • সকালেই সড়কে  ঝরলো ৭ প্রাণ 

সকালেই সড়কে  ঝরলো ৭ প্রাণ 

shershanews24.com

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর, ২০১৯ ০১:০৭ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক:  রাজধানীর ঢাকা, ঠাকুরগাঁও, লালমনিরহাট, নারায়ণগঞ্জ ও ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ৫১ জন।
আজ সোমবার সকালে এ সড়ক দুর্ঘটনাগুলো ঘটেছে।
ঢাকা: রাজধানীর মাতুয়াইলে ট্রাকের ধাক্কায় আ. কুদ্দুস (৩৫) নামে শ্যামলী পরিবহনের এক হেলপার নিহত হয়েছেন।
আজ সোমবার ভোর সাড়ে ৪টার দিকে এই দুর্ঘটনা ঘটে। 
গুরুতর আহত অবস্থায় কুদ্দুসকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ভোর সাড়ে ৫টায় তাকে মৃত ঘোষণা করেন।
শ্যামলী পরিবহনের সুপারভাইজার মনিরুজ্জামান গণমাধ্যমকে জানান, মাতুয়াইল মেডিকেল হাসপাতালের সামনে চলন্ত অবস্থায় বাসটিকে পেছন থেকে ধাক্কা দেয় একটি বড় ট্রাক। এতে সামনের গ্লাস ভেঙে হেলপার কুদ্দুস বাইরে পড়ে যায়। তবে যাত্রীরা কেউ হতাহত হয়নি। পরে কুদ্দুসকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
তিনি আরও জানান, কুদ্দুসের বাড়ি কুমিল্লার চান্দিনায়। দুর্ঘটনার পরপরই ঘাতক ট্রাকটি পালিয়ে গেছে।
ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া গণমাধ্যমকে জানান, ময়নাতদন্তের জন্য লাশ মর্গে রাখা হয়েছে।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটির সঙ্গে নৈশকোচের ধাক্কায় এক নারী নিহত হয়েছেন। এসময় আরও অন্তত ২০ জন আহত হয়।
আজ সোমবার সকালে সদর উপজেলার বিজিবি ক্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।  
ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মফিদার রহমান বলেন, আজ সকালে ঢাকা থেকে ছেড়ে আসা হানিফ এন্টারপ্রাইজের একটি নৈশকোচ বিজিবি ক্যাম্পের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বিদ্যুতের খুঁটির সাথে ধাক্কা লাগে। এ সময় ঘটনাস্থলে একজন নারী নিহত ও অন্তত ২০ জন আহত হয়।

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ট্রাকচাপায় ২ পথচারী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ১জন। 
নিহতরা হলেন- আলাউদ্দিন (৫৫) ও ফজলু হক (৫০)।নিহত আলাউদ্দিন ও ফজলু হক উপজেলার নারায়ণপুর গ্রামের বাসিন্দা।

আজ সোমবার সকাল ৬টার দিকে উপজেলার বগারবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ত্রিশাল থানার ওসি মো. আজিজুর রহমান জানান, আজ সকালে ঢাকা থেকে ময়মনসিংহগামী ট্রাকচাপায় ঘটনাস্থলেই দুই পথচারীর মৃত্যু হয়। এসময় আহত হন একজন।

আহত ব্যক্তিকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতদের লাশ উদ্ধার করে একই হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি।

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধার উপজেলার ফকিরপাড়া মহিলা কলেজের সামনে বাস ও ট্রাক মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৩০ বাস যাত্রী আহত হয়েছে।
আজ সোমবার সকালে এই দুর্ঘটনা ঘটে।
ট্রাকচালক মামুন হোসেন (২৫) নিহত হয়েছেন। নিহত ট্রাক চালকের বাড়ি হাতীবান্ধা উপজেলার বেজগ্রামে। 
বিষয়টি নিশ্চিত করেছেন বড়খাতা হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক এসআই সোলেমান আলী।
স্থানীয়রা জানান, পাটগ্রাম থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস মহিলা কলেজের কাছে এলে রংপুর থেকে ছেড়ে আসা একটি ট্রাকের সাথে বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে বাসে থাকা ৩০ যাত্রী আহত হন। ট্রাক চালককে আহত অবস্থায় হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পথে তার মৃত্যু হয়। আহতদের স্থানীয় হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয় নুরুল ইসলাম জানান, সকালে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে উদ্ধার করে স্থানীয় হাতিবন্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ বিষয়ে হাতিবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্ঘটনায় চালকের মৃত্যু হয়েছে।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে কাভার্ডভ্যানচাপায় দুইজন নিহত হয়েছেন।
আজ সোমবার সকালে ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের সদর উপজেলার গোগনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে এক ঘণ্টা ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ ছিল।
নিহতদের মধ্যে একজন ব্যাটারিচালিত অটোরিকশাচালক জামাল হোসেন (৪০) ও অজ্ঞাতপরিচয় (৩৫) এক ব্যক্তি। তাদের পরিচয় জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম জানান, ভোর সাড়ে ৬টায় অটোরিকশাটি মুন্সিগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় একটি কাভার্ডভ্যান পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই অটোচালক জামালের মৃত্যু হয় আর গুরুতর আহত অজ্ঞাত এক যাত্রী। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় ওই ব্যক্তিকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় স্থানীয়রা কাভার্ডভ্যানটি আটক করে ভাঙচুর করে। তবে, এর চালক ও হেলপার পালিয়ে যায়।
তিনি জানান, খবর পেয়ে পুলিশ জামালের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।
চালক ও হেলপারকে আটকের চেষ্টা চলছে। তবে, এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

শীর্ষনিউজ/এম