বুধবার, ০৮-এপ্রিল ২০২০, ০৯:৩৬ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • সাংবাদিক কাজলকে অপহরণের অভিযোগে মামলা

সাংবাদিক কাজলকে অপহরণের অভিযোগে মামলা

shershanews24.com

প্রকাশ : ১৯ মার্চ, ২০২০ ০৯:২৩ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: ফটো সাংবাদিক ও ‘পক্ষকাল’ ম্যাগাজিনের সম্পাদক শফিকুল ইসলাম কাজলের অপহরণ হয়েছে অভিযোগ এনে রাজধানীর চকবাজার থানায় মামলা দায়ের করা হয়েছে। কাজলকে উদ্ধার ও অপহরণের সঙ্গে জড়িতদের ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে মামলাটি করেছেন মনোরম পলক। তিনি নিখোঁজ সাংবাদিক কাজলের ছেলে। 
বুধবার রাতে মামলাটি দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার।
গত ১০ মার্চ সন্ধ্যা থেকে নিখোঁজ সাংবাদিক কাজল। তার কোনও সন্ধান না পেয়ে পরদিন ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন কাজলের স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন। ১৩ মার্চ জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফেরত দেয়ার দাবি জানায় পরিবার। নিখোঁজের ৭ দিন কেটে গেলেও কাজলের কোনও সন্ধান দিতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। ১৮ মার্চ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির মাধ্যমে সাংবাদিক কাজলের সন্ধান চাওয়া হয়। সন্ধান চাওয়া হয়।
বুধবার (১৮ মার্চ) রাতে দায়ের করা মামলা এজাহারে নিখোঁজ সাংবাদিক কাজলের ছেলে বলেছেন, ‘পক্ষকাল অফিসের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করলে দেখা যায়, আমার বাবা তার অফিস থেকে গত ১০ মার্চ বিকাল ৬টা ৪৮ মিনিটে তার মোটরসাইকেল নিয়ে বের হন। তারপর থেকে তার আর কোনও সন্ধান পাওয়া যাচ্ছে না। আমার বাবা ফেসবুকে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক বিষয় নিয়ে লেখালেখি করার কারণে তাকে ১০ মার্চ আড়াইটা থেকে যে কোনও সময় বকশীবাজার বাসার সামনে থেকে বা হাতিরপুলের অফিসের সামনে থেকে অজ্ঞাতনামা আসামিরা অপহরণ করেছে।’
এজাহারে মনোরম পলক আরও বলেছেন, ‘আমার বাবা শফিকুল ইসলাম কাজলকে উদ্ধার এবং অপহরণের সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার প্রার্থনা করছি।’
চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মওদুদ হাওলাদার গণমাধ্যমকে বলেন, পরিবারের পক্ষ থেকে আগে মিসিং ডায়েরি করা হয়েছিল। এখন তারা অপহরণের অভিযোগ এনে মামলা দায়ের করেছেন।
শীর্ষনিউজ/এম