রবিবার, ০৫-জুলাই ২০২০, ১০:৩২ অপরাহ্ন
  • প্রবাস
  • »
  • লন্ডনে করোনায় আ.লীগ নেতার মৃত্যু 

লন্ডনে করোনায় আ.লীগ নেতার মৃত্যু 

shershanews24.com

প্রকাশ : ১৭ মার্চ, ২০২০ ০৮:৩৩ পূর্বাহ্ন

 

শীর্ষনিউজ ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে সফররত মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান (৭৫) মারা গেছেন। 
সোমবার দেশটির একটি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান।
জানা গেছে, তিনি মৌলভীবাজার সদর উপজেলার বাসিন্দা। গত বছর তার (নাতনী) ব্রিটেন প্রবাসী পুত্রের মেয়ের বিয়েতে এসেছিলেন। এরপর তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত সমুদ্র ভ্রমণে (বর্নমাউথ সমুদ্র সৈকতে) যান। সেখান থেকে ফেরার পরপরই তিনি ব্রেইন স্ট্রোক করে হাসপাতালে ভর্তি হন।
লন্ডনে তার এক ছেলে বসবাস করছেন। আরেক ছেলে বাংলাদেশে। এ আওয়ামী লীগ নেতা মাহমুদ ট্রাভেলসের স্বত্বাধিকারী ছিলেন। যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৩ জন বাংলাদেশির মৃত্যু হলো।
দেশটিতে এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫৪৩ জন। মারা গেছেন ৫৫ জন। এর মধ্যে ৩জনই বাংলাদেশি। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী প্রথম ব্যক্তি ছিলেন ম্যানচেস্টারে বসবাসরত ৬০ বছর বয়সী। যিনি ৫ বছর আগে ইতালি থেকে এসে স্থায়ীভাবে বসবাস করছিলেন ব্রিটেনে।
দ্বিতীয় বৃটিশ বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন লন্ডনের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে। করোনার সঙ্গে হাসপাতালে ৮ দিন যুদ্ধ করার পর শুক্রবার ভোরে পূর্ব লন্ডনের রয়েল লন্ডন হাসপাতালে মৃত্যুবরণ করেন ৬৬ বছর বয়সী ওই বাংলাদেশি।
বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত ১ লাখ ৭৪ হাজার ৮৫ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে। ৬ হাজার ৬৮৪ জনের প্রাণ কেড়েছে করোনা। এছাড়া ৭৭ হাজার ৮৬৬ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।
এখন পর্যন্ত ১৫৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। শুধুমাত্র চীনেই এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯০ হাজার এবং সেখানে মারা গেছে ৩ হাজার ২৫০ জন।
শীর্ষনিউজ/এম