সোমবার, ২৫-মে ২০২০, ১১:১০ অপরাহ্ন
  • প্রবাস
  • »
  • সৌদিতে করোনায় বাংলাদেশি আক্রান্তের সংখ্যা বাড়ছেই

সৌদিতে করোনায় বাংলাদেশি আক্রান্তের সংখ্যা বাড়ছেই

shershanews24.com

প্রকাশ : ০৬ মে, ২০২০ ০৯:৫২ পূর্বাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: সৌদিতে এ পর্যন্ত করোনায় বাংলাদেশি মৃত্যু হয়েছে ৬৪ জনের। সৌদিতে করোনায় বাংলাদেশি আক্রান্তের সংখ্যা বাড়ছেই। সেইসঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। বাংলাদেশ দূতাবাসের তথ্যমতে, দেশটিতে এখন পর্যন্ত তিন হাজার ৭১৭ জন বাংলাদেশি প্রবাসী আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৪ জনের। তাদের মধ্যে ২২ জনই চট্টগ্রাম অঞ্চলের।  

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, এখন পর্যন্ত  ৩০ হাজার ২৫১ জন করোনা আক্রান্ত হয়েছে। এরমধ্যে মৃত্যু হয়েছে দুইশ জনের। আক্রান্তদের মধ্যে ৮৫ শতাংশ বিদেশি এবং ১৫ শতাংশ দেশটির নাগরিক। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫ হাজার ৪ শত ৩১ জন। 

এদিকে অন্য আরেকটি সূত্র জানিয়েছে, সৌদিতে বাংলাদেশি করোনাক্রান্তের সংখ্যা প্রায় চার হাজার। ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ঘোষিত কারফিউ আগামী ১৩ মে পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শিথিল করেছে সৌদি সরকার। গত মার্চ থেকে দেশটি কারফিউয়ের মধ্যে থাকলেও প্রতিদিনই শতাধিক মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন। তবে সুস্থ হওয়ার সংখ্যাও অনেক বেশি।

আনুপাতিক হারে মৃতের হার অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশির সংখ্যা বেশি।  দেশটির হলি সিটিখ্যাত মক্কায় সবচেয়ে বেশি ৮৫ জন মারা যান, দ্বিতীয় স্থানে মদিনা এরপর পর্যায়ক্রমে অন্যান্য শহর রয়েছে। 
শীর্ষনিউজ/এম