সোমবার, ২৫-মে ২০২০, ১১:৪২ অপরাহ্ন
  • প্রবাস
  • »
  • দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার

shershanews24.com

প্রকাশ : ০৬ মে, ২০২০ ০৭:০৭ অপরাহ্ন

শীর্ষ নিউজ, নরসিংদী: দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশি মো. আলতাফ হোসেন (৩০) নামে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার (২ মে) এ ঘটনা ঘটেছে বলে জানান তার স্বজনরা। এই ঘটনার পরদিন রবিবার দক্ষিণ আফ্রিকার পুলিশ আলতাফের হাত-পা বাঁধা লাশ তার দোকানের একটি ফ্রিজের ভেতর থেকে উদ্ধার করে। বর্তমানে তার মরদেহটি ওই দেশের হিমঘরে রাখা আছে।

পারিবারিক সূত্রে জানা যায়, নরসিংদীর রায়পুরা উপজেলার আদিয়াবাদ ইউনিয়নের উত্তরপাড়ার মৃত আবুল কাশেমের ছেলে আলতাফ হোসেন। চার ভাই ও এক বোনের মধ্যে আলতাফ দ্বিতীয়। তার ছোট ভাই জাকির দুই বছর আগে মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় মারা যান। আলতাফ সাত বছর ইরাক থাকার পর দেশে ফিরে চার বছর পূর্বে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জামান। সেখানে ঢাকার কেরানিগঞ্জের এক ব্যক্তির সঙ্গে যৌথভাবে মুদি মালামালের ব্যবসা করতেন তিনি।

এদিকে গত শনিবার থেকে আলতাফের খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে বিষয়টি তার ব্যবসার পার্টনার ওই দেশের পুলিশকে অবহিত করেন। পুলিশ পরদিন দোকানটিতে তাল্লাশি চালিয়ে একটি ফ্রিজের ভেতর থেকে আলতাফের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করেন। বর্তমানে করোনার প্রাদুর্ভাবের কারণে  দক্ষিণ আফ্রিকার বিমান চলাচল বন্ধ থাকায় তার লাশ দেশে আনা সম্ভব হচ্ছে না। 

আলতাফের বাড়ি আদিয়াবাদ উত্তরপাড়ায় গিয়ে দেখা গেছে, পূত্র শোকে আহাজারি করেছন তার বৃদ্ধা মা হাজেরা বেগম। শেষবারের মতো ছেলেকে একটি বারের জন্য দেখতে আকুতি জানাচ্ছেন।

হাজেরা বেগম বলেন, চারদিন আগে ছেলে আলতাফের সাথে তার শেষ কথা হয়েছিল। ফোনে আলতাফ তার মাকে জানান, করোনার প্রাদুর্ভাব কেটে গেলে তিনি দেশে ফিরবেন। মা হাজেরা বেগম ছেলে দেশে ফিরলে বিয়ে দেবেন তাই পাত্রীও দেখছিলেন। এখন ছেলের মৃত্যুতে সবকিছু শেষ হয়ে গেছে। তিনি দেশের সরকার প্রধানের কাছে অনুরোধ জানান, লাশটি যেন সরকারি উদ্যোগে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়।

আলতাফের চাচাতো ভাই দুলালের নম্বরে ফোন দিয়ে দক্ষিণ আফ্রিকা ফেরত শাকিব নামে এক বাংলাদেশি জানান, কারোনার কারণে দক্ষিণ আফ্রিকা সঙ্গে বাংলাদেশের ফ্লাইট বন্ধ থাকায় আপাতত দেশে লাশ পাঠানো সম্ভব না।

তিনি বলেন, সেখানকার মুসলিম কমিউনিটির সঙ্গে তার কথা হয়েছে। আলতাফের পরিবারের অনুমতি পেলে ওই খানে তার লাশ দাফনে ব্যবস্থা করা হবে।

শীর্ষ নিউজ/এন