সোমবার, ২৫-মে ২০২০, ১১:৫৩ অপরাহ্ন
  • প্রবাস
  • »
  • আমিরাতে ১৭ দিনের ব্যবধানে করোনায় বাংলাদেশি ২ ভাইয়ের মৃত্যু

আমিরাতে ১৭ দিনের ব্যবধানে করোনায় বাংলাদেশি ২ ভাইয়ের মৃত্যু

shershanews24.com

প্রকাশ : ০৭ মে, ২০২০ ০৯:৩১ পূর্বাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক :  সংযুক্ত আরব আমিরাতের আলআইন সিটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মাত্র ১৭ দিনের ব্যবধানে বাংলাদেশি দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে গত ১৯ এপ্রিল যার মৃত্যু হয় তার নাম বেদারুল ইসলাম। ৬ মে তার ছোট ভাই শাহ আলম মারা যান।

তারা চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার ধর্মপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নূর আলি টেন্ডল বাড়ির মৃত ডা. শামসুল আলমের দ্বিতীয় ও তৃতীয় পুত্র।

এখন পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে  দেশটির নাগরিক ও প্রবাসীসহ করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১৫,৭৩৮ জন। এর মধ্যে মারা গেছেন ১৫৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৩,৩৫৯ জন।

এদিকে করোনা ভাইরাসের কারণে দেশটিতে কর্মহীন হয়ে পড়া প্রবাসী বাংলাদেশিদের জন্য খাদ্য সহায়তা প্রদান করেছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশ থেকে পাঠানো এসব খাদ্যসামগ্রী বাংলাদেশ মিশনের তত্ত্বাবধানে প্রবাসীদের মাঝে বিতরণ করছে কমিউনিটির বিভিন্ন সংগঠন ও বাংলাদেশ সমিতি।

অপরদিকে করোনা পজিটিভ পাকিস্তানিদের ফেরত পাঠিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। কয়েকশ প্রবাসী পাকিস্তানি দেশে ফিরে আসার পর পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে। পাকিস্তানের সরকারি কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

তবে আমিরাত সরকার এই অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছে, ফেরত পাঠানোর আগে প্রত্যেকের করোনা পরীক্ষা করা হয়েছে। এতে যারা করোনা পজিটিভ হয়েছেন তাদের ভ্রমণের অনুমতি দেয়া হয়নি।

শীর্ষনিউজ/এম