সোমবার, ২৫-মে ২০২০, ১১:২০ অপরাহ্ন
  • প্রবাস
  • »
  • করোনার উপসর্গ নিয়ে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

shershanews24.com

প্রকাশ : ১২ মে, ২০২০ ০৩:২৪ অপরাহ্ন

শীর্ষ নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে আরেকজন বাংলাদেশি আমেরিকান চিকিৎসক করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। নর্থ ক্যারোলিনায় রালেয় নগরীতে বসবাসরত ওই চিকিৎসকের নাম তাসলিম আহমদ (৫১)।

তাসলিম জ্বর ও কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। হাসপাতালে দুই দফা পরীক্ষায় তাঁর করোনাভাইরাস টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে। ১১ মে সকালে পরিবারের কাছে তাঁর মৃত্যুসংবাদ জানানো হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তাসলিম সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে ১৯৮৯ সালে এমবিবিএস করেন। এ দেশে অভিবাসী হওয়ার পর তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশি চিকিৎসকদের শক্তিশালী সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকা, নর্থ ক্যারোলিনা চ্যাপ্টারের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন। তাঁর দুই মেয়ে নর্থ ক্যারোলিনা স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী।


যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সরাসরি সংক্রমণে এর আগে তিনজন বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের সব উপসর্গ নিয়ে তাসলিম আহমেদ হাসপাতালে ভর্তি হলেও দুবারের টেস্টে তাঁর শরীরে ভাইরাসটি শনাক্ত হয়নি।

চিকিৎসকেরা আগে থেকেই বলছেন, করোনাভাইরাস টেস্টের ফলাফলে গড়ে ৩০ শতাংশ শনাক্ত হয় না। তাসলিমের মৃত্যুর বিষয়টি বাংলাদেশি আমেরিকান চিকিৎসক কমিউনিটিতে বেশি আলোচিত হচ্ছে।
শীর্ষ নিউজ/এন