শুক্রবার, ৩০-অক্টোবর ২০২০, ০৯:৪৭ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • টিকিটের জন্য আজও বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা

টিকিটের জন্য আজও বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা

shershanews24.com

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ১০:০৬ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : সৌদি এয়ারলাইন্স টিকিট বিক্রি সংক্রান্ত সব কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করায় আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টম্বর) সকাল ৯টার দিকে কারওয়ান বাজারে সাউদিয়া কার্যালয়ের বাইরে ৬ষ্ঠ দিনের মতো বিক্ষোভ করছেন প্রবাসীরা।

আগামী ৩০ সেপ্টেম্বর কয়েক হাজার প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে। যে কারণে সৌদি আরব থেকে ছুটিতে আসা প্রবাসীরা টিকিট ভোগান্তিতে পড়ে গত তিন দিন ধরে রাজধানীতে বিক্ষোভ করেছেন। অন্তত ৩০ হাজার বাংলাদেশি সৌদি আরবে কর্মস্থলে ফেরার অপেক্ষায় আছেন। তাঁদের বেশির ভাগের ভিসার মেয়াদ সেপ্টেম্বরে শেষ হয়ে যাবে।

করোনা ভাইরাস সংক্রমণের কারণে ৬ মাস বন্ধ থাকার পর প্রথম একটি ফ্লাইট গত রাতে ঢাকা ছেড়েছে। সৌদি সময় মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টা ২০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

সৌদিপ্রবাসী কর্মীদের প্লেনের টিকিট না পেয়ে সময়মতো কর্মস্থলে পৌঁছানো নিয়ে তৈরি হওয়া অনিশ্চয়তা কাটতে শুরু করেছে। আকামার মেয়াদ চলতি সফর মাস পর্যন্ত বাড়ানো হয়েছে।

এরই মধ্যে আটকে পড়া সৌদিপ্রবাসীদের আকামার (বসবাসের অনুমতি) মেয়াদ বাড়াতে বাংলাদেশের অনুরোধে ইতিবাচক সাড়া দিয়েছে সৌদি আরব। আটকে পড়া সৌদিপ্রবাসীদের ইকামার মেয়াদ চলতি সফর মাস পর্যন্ত বাড়ানো হয়েছে। অর্থাৎ আজ বৃহস্পতিবার থেকে আরো ২৪ দিন সময় পাচ্ছেন সৌদিপ্রবাসীরা।

শীর্ষনিউজ/এম