বুধবার, ২২-মে ২০১৯, ০১:১৬ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল

Sheershakagoj24.com

প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ০২:১৫ অপরাহ্ন

শীর্ষকাগজ, কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর) ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএ) এবং আন্তর্জাতিক সাহায্যকারী সংস্থার তিন প্রধানের নেতৃত্বে ২০ সদস্যের একটি প্রতিনিধি দল।
আজ শুক্রবার সকালে প্রতিনিধি দলের সদস্যরা উখিয়ার বালুখালীর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। এ সময় তারা রোহিঙ্গাদের মধ্যে বিশ্ব খাদ্য কর্মসূচির (ডাব্লিউএফপি) বিভিন্ন খাদ্য বিতরণ করেন। 
২০ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন জাতিসংঘের উদ্বাস্তু বিষয়ক হাইকমিশন (ইউএনএইচসিআর) সদর দফতরের হাই কমিশনার মি. ফিলিপ্পো গ্রান্ডিসহ জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল (হিউম্যানঅ্যাফেয়ার্স) মার্ক লোকক ও আইওএম এর মহাপরিচালক এন্তোনিও ভিতোরিনো।
এর আগে,  বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেল তিনটার দিকে ২০ সদস্যের প্রতিনিধি দল ঢাকা থেকে কক্সবাজার বিমানবন্দরে এসে পৌঁছায়। পরে কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার ত্রাণ এবং রোহিঙ্গা শরণার্থী কমিশনারের সঙ্গে পৃথক বৈঠক করেন প্রতিনিধি দলের সদস্যরা।
 
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে বিকেল ৩টায় কক্সবাজারে সংবাদ সম্মেলন করার কথা রয়েছে প্রতিনিধি দলটির।
এদিকে গত বুধবার (২৪ এপ্রিল) বিকেলে ঢাকায় পৌঁছে জাতিসংঘের প্রতিনিধি দলটি জাতীয় সংসদ ভবনস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। 
শীর্ষকাগজ/এম