শুক্রবার, ২৯-মে ২০২০, ০৫:১৪ পূর্বাহ্ন
  • জাতীয়
  • »
  • ১২০০ টাকা মণ দরে ধান কিনতে ঢাকায় বিক্ষোভ

১২০০ টাকা মণ দরে ধান কিনতে ঢাকায় বিক্ষোভ

shershanews24.com

প্রকাশ : ২১ মে, ২০১৯ ০৭:৪৭ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: কৃষকদের কাছ থেকে সরাসরি ১২০০ টাকা মণ দরে ধান কেনার দাবিতে ঢাকায় বিক্ষোভ মিছিল হয়েছে। জাতীয় প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ করে গণতান্ত্রিক বাম ঐক্য। বিক্ষোভ মিছিলটি জাতীয় প্রেস ক্লাব, পল্টন মোড় প্রদক্ষিণ করে তোপখানা রোডে শেষ হয়।

বিক্ষোভের আগে এক সমাবেশে বক্তারা বলেন, সরকার ১০৪০ টাকা মণ দরে ধান কেনার ঘোষণা দিলেও বাস্তবে তার প্রতিফলন নেই। এ বিষয়ে সরকারদলীয়দের সুবিধা দিতেই কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না সরকার।

সমাবেশে সভাপতিত্ব করেন কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক ও গণতান্ত্রিক বাম ঐক্য’র সমন্বয়ক ডা. এম.এ সামাদ। বক্তব্য দেন বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, বাংলাদেশে কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় নেতা সাহিদুর রহমান, গরিব মুক্তি আন্দোলনের সভাপতি শামসুজ্জামান মিলন, সাম্যবাদী দলের কেন্দ্রীয় সদস্য মাসুম, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক হারুন, জাতীয় বিপ্লবী পার্টির কেন্দ্রীয় সদস্য অরবিন্দু বেপারীসহ গণতান্ত্রিক বাম ঐক্যের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

কৃষিমন্ত্রীর সমালোচনা করে বক্তারা বলেন, কৃষিমন্ত্রী রীতিমতো কৃষকদের নিয়ে তামাশ করছেন। খামখেয়ালি বক্তব্যের জন্যে কৃষিমন্ত্রীর পদত্যাগ করা উচিত। তারা আরও বলেন, সামনে ঈদ উপলক্ষে যেন শ্রমিকদের কষ্ট না হয় সেদিকে খেয়াল রেখে পাটকল শ্রমিক, গার্মেন্টস শ্রমিক, পরিবহন শ্রমিকসহ সব শ্রমিককে ২০ রোজার মধ্যে বেতন বোনাস পরিশোধ করতে হবে। 
শীর্ষকাগজ/এসএসআই