সোমবার, ২৬-আগস্ট ২০১৯, ০৬:৫৫ পূর্বাহ্ন
  • জাতীয়
  • »
  • এ সংসদ জনগণের ভোটে নির্বাচিত নয়: রুমিন ফারহানা 

এ সংসদ জনগণের ভোটে নির্বাচিত নয়: রুমিন ফারহানা 

shershanews24.com

প্রকাশ : ১১ জুন, ২০১৯ ০৮:৩৬ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : একাদশ জাতীয় সংসদকে জনগণের ভোটে নির্বাচিত সংসদ নয় বলে মন্তব্য করেছেন বিএনপি দলীয় সংসদ সদস্য ও দলটির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। আজ রাত সাড়ে আটটার দিকে চলতি সংসদের বাজেট অধিবেশনে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। 

তিনি বলেন, আজ আমি যে সংসদে দাঁড়িয়ে কথা বলছি সেটি জনগণের ভোটে নির্বাচিত সংসদ নয়। তাই আমি খুশি হবো যদি আজকের পর এই সংসদ আর না চলে। তিনি বলেন- তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যখন যে আসনে ভোট করেছেন, কোন আসন থেকে তিনি ফেল করেননি। এমন একজন জনপ্রিয় রাজনীতিককে বন্দী করে রাখা হয়েছে। তিনি আরও বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হুমকির কারণে দেশে আসতে পারছেন না। বিএনপির কেন্দ্রীয় থেকে তৃণমূল পর্যন্ত নেতাকর্মীদের বিরুদ্ধে শতশত মামলা দেয়া হয়েছে।
 
ব্যারিস্টার রুমিন ফারহানা সংসদে তাঁর জীবনের প্রথম বক্তব্যে বেগম খালেদা জিয়ার মুক্তিও দাবি করেন। তাঁর বক্তব্য শুরু পর পরই সরকারি দলের সংসদ সদস্যগণ প্রতিবাদ শুরু করেন। পুরো বক্তব্যের সময়ই উচ্চস্বরে প্রতিবাদ করেন সরকারি দলের এমপিরা। এসময় স্পিকার সকলকে ধৈর্য্য ধারণের আহ্বান জানান। 

পরে রেলপথমন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন ব্যারিস্টার রুমিন ফারহানার বক্তব্যের (সংসদ জনগণের ভোটে নির্বাচিত নয়) কিছু কিছু দিক উল্লেখ করে তা বাতিলের দাবি জানান। এসময় স্পিকার তাকে আশ্বস্ত করেন। 
শীর্ষকাগজ/এসএসআই