মঙ্গলবার, ১২-নভেম্বর ২০১৯, ০৫:৪৪ পূর্বাহ্ন
  • জাতীয়
  • »
  • আজ শেষ ধাপে ২০ উপজেলায় ভোট

আজ শেষ ধাপে ২০ উপজেলায় ভোট

shershanews24.com

প্রকাশ : ১৮ জুন, ২০১৯ ০৮:৫০ পূর্বাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপের দেশের ২০টি উপজেলায় আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। বিগত সময়ে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হলেও এবার ভোটগ্রহণ হবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।
ইসি কর্মকর্তারা জানিয়েছেন, নির্বাচনে নানামুখী অনিয়ম ঠেকানোর পদক্ষেপের অংশ হিসেবে এ নতুন সময় নির্ধারণ করা হয়েছে। সকাল ৮ টায় ভোট শুরু হলে ভোট কেন্দ্রগুলোতে আগের রাতে ব্যালট ও বক্স পাঠানো হতো। এতে আগের রাতে দুর্বৃত্তরা সিল মেরে বক্স ভরে রাখতো। এসব ঠেকাতে সকালে কেন্দ্রে বক্স পাঠানোর সুযোগ করতেই ভোটের সময় এক ঘণ্টা পেছানো হয়েছে। এখন থেকে সকাল বেলায় কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে।
উপজেলা নির্বাচনের সার্বিক প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর সোমবার সাংবাদিকদের বলেন, ‘নির্বাচনের সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ইসি তার দায়িত্ব পালন করবে। নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য এবং সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন সব প্রস্তুতি নিয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করাও হয়েছে। কাজেই আশা করি ভোটার উপস্থিতি বাড়বে।’
এবারের উপজেলা পরিষদ নির্বাচনে গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ হবে বলেও জানান সচিব।
শীর্ষকাগজ/জে