রবিবার, ২২-সেপ্টেম্বর ২০১৯, ০৬:৫৯ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • শ্রীলংকা থেকে ভারতের পথে নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র অভিযান’

শ্রীলংকা থেকে ভারতের পথে নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র অভিযান’

shershanews24.com

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ০৪:৩৪ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : শ্রীলংকায় তিন দিনের প্রশিক্ষণ সফর শেষ করে ভারতের উদ্দেশে যাত্রা শুরু করেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জাহাজটি কলম্বো নৌ-জেটি ত্যাগ করে বলে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। ৭-৯ সেপ্টেম্বর তিনদিন শ্রীলংকায় প্রশিক্ষণ সফর করে সমুদ্র অভিযান।

জাহাজটি পরবর্তী প্রশিক্ষণের অংশ হিসেবে ১৪ সেপ্টেম্বর ভারতের বিশাখাপত্তমে পৌঁছবে বলে আশা করা যায়। সেখানে ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান করবে।

আইএসপিআর আরও জানায়, জাহাজটি জেটি ত্যাগের আগে শ্রীলংকা নৌবাহিনীর প্রশ্চিমাঞ্চল এরিয়ার সুসজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে বিদায় জানায়। এ সময় শ্রীলংকান নৌবাহিনীর পশ্চিমাঞ্চল এরিয়ার প্রতিনিধি ও কলম্বোয় নিয়োজিত বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

শ্রীলংকা প্রশিক্ষণ সফর উপলক্ষে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ সমুদ্র অভিযান ও শ্রীলংকায় নিয়োজিত বাংলাদেশে হাইকমিশন জাহাজে শ্রীলংকান নৌবাহিনীর সম্মানে এক ডিনারের আয়োজন করেন। ওই ডিনারে প্রধান অতিথি হিসেবে শ্রীলংকান প্রতিরক্ষা মন্ত্রাণালয়ের সচিব জেনারেল এসএইচএ কোট্টেগোডা (অব.) উপস্থিত ছিলেন। এদিন সন্ধ্যায় শ্রীলংকা নৌবাহিনীর পক্ষ থেকে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শীর্ষনিউজ/এসএসআই