বুধবার, ২৬-সেপ্টেম্বর ২০১৮, ১১:১২ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশজুড়ে বিক্ষোভের ডাক আইনজীবীদের 

খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশজুড়ে বিক্ষোভের ডাক আইনজীবীদের 

Shershanews24.com

প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০৬:২৩ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিচারের জন্য কারাগারের ভেতরে আদালত স্থাপনের প্রতিবাদ, তার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সুপ্রিম কোর্টসহ সারাদেশের আইনজীবী সমিতিগুলোতে দুই দিনের বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়েছে। এর ফলে আগামী রবিবার (১৬ সেপ্টেম্বর ) ও বুধবার (১৯ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টসহ দেশের সব বারে (আইনজীবী সমিতিতে) এই কর্মসূচি অনুষ্ঠিত হবে।
বুধবার (১২ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে এসব কর্মসূচি ঘোষণা করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।
এর আগে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে সুপ্রিম কোর্টে অবস্থান কর্মসূচি পালন করেন বিএনপিপন্থী আইনজীবীরা। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বারের) সভাপতির কক্ষের সামনে আইনজীবীরা এই কর্মসূচি পালন করেন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই কর্মসূচির আয়োজন করে। এ সময় নেতারা খালেদা জিয়ার মুক্তি ও তার বিরুদ্ধে থাকা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন।
অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘গ্রেফতার ও হামলা করে কোনও আন্দোলন দমন করা যায় না। এর আগে এরশাদ চেষ্টা করে পারেনি। তাই বর্তমান সরকারও পারবে না।’
শীর্ষ নিউজ/এন