শনিবার, ১৭-নভেম্বর ২০১৮, ১২:৩৬ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • খালেদা জিয়ার নাইকো মামলার পরবর্তী চার্জ শুনানি ১৪ নভেম্বর 

খালেদা জিয়ার নাইকো মামলার পরবর্তী চার্জ শুনানি ১৪ নভেম্বর 

Shershanews24.com

প্রকাশ : ০৮ নভেম্বর, ২০১৮ ০২:৫৮ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা নাইকো মামলার অভিযোগ গঠনের শুনানি ১৪ নভেম্বর পর্যন্ত মুলতবি করেছেন আদালত। এর আগে আজ সকালে নাইকো মামলার বিচারের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে আদালতে নেয়া হয়। 
নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগার ভবনে ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাস বসানোর আদেশ জারির পর তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। 
আজ বৃহস্পতিবার বেলা ১১টা ৪০ মিনিটে আদালতে হাজির করা হয় খালেদা জিয়াকে। আজ নাইকো মামলার চার্জ শুনানির দিন ধার্য্য ছিল। শুনানিতে মামলার অন্যতম আসামি ব্যারিস্টার মওদুদ আহমেদ তার পক্ষে নিজেই শুনানিতে অংশ নেন। খালেদা জিয়ার পক্ষে আইনজীবী সানাউল্লাহ মিয়ার আবেদনের প্রেক্ষিতে আদালত ১৪ নভেম্বর পর্যন্ত শুনানি মুলতবি করেন। পরে বেলা সোয়া ১টায় খালেদা জিয়াকে পরিত্যক্ত কারাগারে নিয়ে যাওয়া হয়।  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে নেয়া উপলক্ষে সকাল থেকেই বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং নাজিমুদ্দিন রোডের কারাগার এলাকায় নেয়া হয় ব্যাপক নিরাপত্তা। 
পুলিশের একটি প্রাইভেট কারও প্রস্তুত রাখা হয়। এ প্রাইভেট কারে করেই হাসপাতাল থেকে কারাগারের অস্থায়ী আদালতে হাজির করা হয়।  এর আগে সকালেই হাসপাতাল থেকে খালেদা জিয়ার ব্যক্তিগত জিনিসপত্র আরেকটি গাড়িতে করে কারাগারে নিয়ে যাওয়া হয়। ৩২ দিন পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর ফের তাকে কারাগারে নেয়া হলো। 
শীর্ষনিউজ/এম