মঙ্গলবার, ২৩-জুলাই ২০১৯, ০৫:২৩ পূর্বাহ্ন

খালেদা জিয়াকে হাজির করতে পরোয়ানা জারি

shershanews24.com

প্রকাশ : ১০ জানুয়ারী, ২০১৯ ০৫:১৫ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাজির করতে পরোয়ানা জারি করেছে আদালত। এক দশক আগে দুদকের দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য এই পরোয়ানা জারি করা হয়।
খালেদা জিয়াকে আদালতে আনতে ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ চেয়ে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বৃহস্পতিবার ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতে আর্জি জানান। এক্ষেত্রে তিনি শুনানিতে এই মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে হাই কোর্টের নির্দেশের বিষয়টি তুলে ধরেন।
তিনি বলেন, ছয় মাসের মধ্যে এক মাস পার হয়ে গেছে। অথচ মামলাটির বিচারই শুরু করা যায়নি। তাই অল্প সময় অন্তর অন্তর তারিখ রাখা হোক। আসামিপক্ষের সময় চাওয়ায় আর কোনো অপযুক্তি মেনে নেয়ার জায়গা নেই।
বৃহস্পতিবার মামলার অভিযোগ গঠন শুনানিতে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বিএনপি প্রধানের বাই এজেন্ট হাজিরা দেন। পরে বিচারক আবু সৈয়দ দিলজার আহমেদ অভিযোগ গঠনের তারিখ ফের পিছিয়ে ১৬ জানুয়ারি দিন রাখেন। দুর্নীতির দুই মামলায় সাজা নিয়ে খালেদা জিয়া বর্তমানে কারাগারে আছেন।
সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী গ্যাটকো দুর্নীতি মামলা দায়ের করেন। চারদলীয় জোট সরকারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনকে সেখানে আসামি করা হয়। ওই বছর ১৮ সেপ্টেম্বর মামলাটি অন্তর্ভুক্ত করা হয় জরুরি ক্ষমতা আইনে। পরের বছর ১৩মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক।
শীর্ষকাগজ/এনএস