মঙ্গলবার, ২৪-সেপ্টেম্বর ২০১৯, ০৩:৩৩ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • নুসরাত হত্যা মামলা: অভিযোগ গঠনের শুনানি ২০ জুন

নুসরাত হত্যা মামলা: অভিযোগ গঠনের শুনানি ২০ জুন

shershanews24.com

প্রকাশ : ১০ জুন, ২০১৯ ১২:২০ অপরাহ্ন

শীর্ষকাগজ, ফেনী: ফেনীর সোনাগাজী ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যা মামলার অভিযোগ গঠন শুনানি আগামী ২০শে জুন। আজ সোমবার সকালে এই মামলার অভিযোগপত্র আমলে নিয়ে এ আদেশ দেন  ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

নুসরাত হত্যা মামলায় অভিযোগপত্র গ্রহণ করা হবে কি না, সে বিষয়ে শুনানির জন্য আজ সোমবার দিন নির্ধারণ করা ছিল। সে অনুযায়ী সকাল সাড়ে ১১টার দিকে শুনানি শুরু হয়। এ সময় মামলার ২১ আসামিকেই আদালতে তোলা হয়। তবে অভিযোগপত্রে এই ২১ জনের মধ্যে ১৬ জনকে অভিযুক্ত করেছে এই মামলার তদন্তের দায়িত্বে থাকা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআিই)।

আলোচিত এই হত্যা মামলাটি তদন্তের ভার পিবিআইকে দেয়া হয় গত ১০ই এপ্রিল। এরপর থেকে ৫০ দিনে ৩৩ কার্যদিবসের মধ্যে তদন্ত শেষ করে চার্জশিট জমা দেন পিবিআইয়ের তদন্তকারী কর্মকর্তা মো. শাহ আলম। চার্জশিটে এ ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত ১৬ জনের মৃত্যুদণ্ড চাওয়া হয়। 

অভিযুক্ত এই ১৬ জন হলেন অধ্যক্ষ সিরাজ (৫৭), নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), সাইফুর রহমান জোবায়ের (২১), মাকসুদ আলম ওরফে কাউন্সিলর মকসুদ (৫০), জাবেদ হোসেন (১৯), হাফেজ আব্দুল কাদের (২৫), আফছার উদ্দিন (৩৩), কামরুন নাহার মনি (১৯), উম্মে সুলতানা পপি (১৯), আব্দুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইমরান হোসেন মামুন (২২), মোহাম্মাদ শামীম (২০), রুহুল আমিন (৫৫) ও মহিউদ্দিন শাকিল (২০)।

অন্যদিকে, মামলার ২১ আসামির মধ্যে যে পাঁচ জনের নাম অভিযোগপত্রে নেই তারা হলেন, নূর হোসেন হোনা মিয়া, আলা উদ্দিন, কেফায়েত উল্যাহ জনি, সাইদুল ইসলাম ও আরিফুল ইসলাম।

শীর্ষকাগজ/এম