রবিবার, ১৫-ডিসেম্বর ২০১৯, ০৩:১৯ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • দুদকে যাননি মাহী-লোপা, ২৫ আগস্ট হাজির হওয়ার নির্দেশ

দুদকে যাননি মাহী-লোপা, ২৫ আগস্ট হাজির হওয়ার নির্দেশ

shershanews24.com

প্রকাশ : ০৭ আগস্ট, ২০১৯ ০১:০১ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হক লোপার সময় চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে তাদেরকে ২৫ আগস্ট দুর্নীতি দমন কমিশন-দুদকে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। 
অর্থপাচারের অভিযোগে আজ মাহি-দম্পত্তিকে দুদকে তলব করা হয়েছিল। এদিন তারা হাজির না হয়ে সময় চেয়ে আবেদন করেন। এ কারণে আগামী ২৫ আগস্ট হাজির হওয়ার জন্য তাদেরকে ফের নোটিশ দিয়েছে দুদক।
মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হকের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুদক। এর অংশ হিসেবে রোববার তাদের জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়। 
এদিকে আজ যে তারা দুদকে হাজির হতে পারবেন না সেটি আগেই জানিয়েছিলেন। সময়ের আবেদনে মাহি ও তার স্ত্রী বলেছেন, ব্যক্তিগত কাজে তারা ব্যস্ত থাকায় আজ দুদকে হাজির হতে পারবেন না। এজন্য তারা সময় চান। 
দুদকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, মাহী বি চৌধুরী ও তার স্ত্রীর নামে যুক্তরাষ্ট্রে অর্থ পাচারের অভিযোগ আছে। তাদের নামে ওই দেশের একটি রাজ্যে দুটি বাড়িও রয়েছে বলে অভিযোগ এসেছে দুদকের কাছে। এ অর্থের উৎস জানতে তাদের তলব করা হয়েছে। এছাড়া দেশেও তাদের নামে-বেনামে কোনো সম্পদ আছে কিনা তাও জানতে চায় দুদক।
জানা গেছে, জুন থেকেই তাদের অর্থ পাচারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। মাহী ও তার স্ত্রীর সম্পদ, সম্পদের উৎস, ব্যাংক হিসাব জানতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ব্যাংকের সহযোগিতা নেয়া হচ্ছে বলেও জানান দুদকের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।
 শীর্ষনিউজ/জে