শুক্রবার, ০৬-ডিসেম্বর ২০১৯, ০১:০০ অপরাহ্ন

দুদকের রিমান্ডে মোহামেডানের লোকমান

shershanews24.com

প্রকাশ : ১১ নভেম্বর, ২০১৯ ১১:১০ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডাইরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়াকে সাত দিনের রিমান্ডে এনেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অবৈধ সম্পদ অর্জনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আজ সোমবার বিকেল পাঁচটার দিকে তাঁকে দুদকের প্রধান কার্যালয়ে আনা হয়।

দুদক সূত্র জানিয়েছে, আজ সকালে কাশিমপুর কারাগার থেকে অন্য একটি মামলার শুনানির জন্য লোকমানকে আদালতে আনা হয়। পরে আদালতের আদেশ নিয়ে তাঁকে বিকেলে দুদকে এনে এক ঘণ্টার মতো জিজ্ঞাসাবাদ করে দুদকের একটি দল। জিজ্ঞাসাবাদ শেষে তাঁকে রাজধানীর রমনা থানার হেফাজতে পাঠানো হয়েছে। কাল মঙ্গলবার সকালে আবার তাঁকে দুদকে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।
দুদক সূত্র জানিয়েছে, প্রথম দিন লোকমানকে প্রাথমিক কিছু তথ্য নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের হাতে থাকা ওই সব তথ্য লোকমানের কাছ থেকে যাচাই করে নেওয়া হয় বলে দুদকের একটি সূত্র জানিয়েছে।
৪ কোটি ৩৪ লাখ ১৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ২৭ অক্টোবর লোকমানের বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ৩ নভেম্বর লোকমান ভূঁইয়ার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ ইমরুল কায়েস।
দুদকের অনুসন্ধানে ওঠে এসেছে লোকমান হোসেন ভূঁইয়া ক্যাসিনো থেকে দিনে ৭০ হাজার করে মাসে ২১ লাখ টাকা নিতেন। মোহামেডান ক্লাবের ওই ক্যাসিনো চালাতেন ওয়ার্ড কাউন্সিলর এ কে এম মমিনুল হক ওরফে সাঈদ। ক্লাবটিতে ক্যাসিনো ব্যবসার ভাড়া বাবদ লোকমান ওই টাকা নিতেন।
দুদকের অনুসন্ধানের তথ্য বলছে, লোকমান ক্যাসিনো ব্যবসা থেকে পাওয়া ৪১ কোটি টাকা অস্ট্রেলিয়ার এএনজেড এবং কমনওয়েলথ ব্যাংকে রাখেন।
শীর্ষনিউজ/জে