শনিবার, ০৬-জুন ২০২০, ০৪:৫২ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে অনলাইনে আবেদন

খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে অনলাইনে আবেদন

shershanews24.com

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:৪৭ অপরাহ্ন


 শীর্ষনিউজ, ঢাকা : জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য অনলাইনে আবেদন করতে ওয়েবসাইট চালু করেছে যুক্তরাষ্ট্রে বসবাসরত কিছু বাংলাদেশি।
খালেদা জিয়াকে বাঁচাও নামে খোলা ওয়েবসাইটে যে কেউ অনলাইনে আবেদন জানাতে পারবেন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে। চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রে বসবাসরত সচেতন বাংলাদেশি নাগরিকদের উদ্যোগে 'খালেদাবাঁচাও.কম' নামে একটি ওয়েবসাইট খোলা হয়েছে। সাইটটি নির্মাণের পেছনে যুক্তরাষ্ট্র প্রবাসী জাকির এইচ চৌধুরী, মোকশেদ আর ভূঁইয়া, এ টি এম হেলালুর রহমান, জাহাঙ্গীর আলম জয়, ডা. মোহাম্মদ জিয়াউল হক প্রমুখ রয়েছেন।

শায়রুল কবির আরো বলেন, সুষ্ঠু চিকিৎসার অভাবে দিনদিন তাঁর জীবন সংকটাপন্ন হচ্ছে। দেশবাসীর মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা আছে। মামলা-নির্যাতনের মধ্যেই দলের নেতারা আন্দোলন সংগ্রাম করছেন। এমন পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিরা নাগরিকরা এ উদ্যোগ নিয়েছেন।

ওয়েবেসাইটের পরিচিতি পর্বে বলা হয়েছে, এই উদ্যোগ কোনো  রাজনৈতিক দলের নয়, কোনো দলের সহযোগী হিসেবেও কাজ করছে না।
ইউএস কংগ্রেস (হাউজ ও সিনেট) ও ইউনাইটেড নেশনস হিউম্যান রাইটস কাউন্সিলকেও এ বিষয়ে জানানো হবে। তাঁরা যেন খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নিশ্চিত করতে এবং তার মুক্তি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎসাহিত করতে পারেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবাসে যান বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পরবর্তীতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায়ও সাজাপ্রাপ্ত হন তিনি।
শীর্ষনিউজ/ এমএম