সোমবার, ২১-সেপ্টেম্বর ২০২০, ১১:৫৯ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • সুপ্রিমকোর্টের দুই আইনজীবী করোনা আক্রান্ত

সুপ্রিমকোর্টের দুই আইনজীবী করোনা আক্রান্ত

shershanews24.com

প্রকাশ : ০১ জুন, ২০২০ ০৯:৪৮ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা : বাংলাদেশ সুপ্রিমকোর্টের দুই আইনজীবী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। দুই আইনজীবী হলেন, মানবাধিকারকর্মী অ্যাডভোকেট ফৌজিয়া করিম এবং আওয়ামী লীগ নেতা ও সাবেক ছাত্রনেতা রবিউল আলম বুদু। আর করোনার উপসর্গ নিয়ে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির লাইব্রেরিয়ানের আসাদুজ্জামান আসাদ মারা গেছেন।

জানা গেছে, ফৌজিয়া করিম রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। ঈদের দিন আরো বেশি অসুস্থ হয়ে পড়ায় তিনি হাসপাতালে ভর্তি হন। পরে তার করোনা পজিটিভ আসে। এদিকে, আইনজীবী ও সাবেক ছাত্রনেতা রবিউল আলম বুদু গতকাল রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে বলে জানা গেছে। ডেপুটি আটর্নি জেনারেল আমনি উদ্দিন মানিক এই দু’জনের আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান।

ফৌজিয়া করিম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে পড়াশোনা করেছেন। তিনি ১৯৮২ সালে আইন পেশায় নিয়োজিত হন। বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সভাপতি তিনি। রবিউল আলম বুদু রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়াশোনা করেছেন। তিনি ছাত্রলীগের তুখোড় ছাত্র নেতা ছিলেন। গত কয়েকদিন ধরে তিনি তার নির্বাচনী এলাকা পাবনা ব্যাপক ত্রাণ কার্যক্রম চালিয়েছেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মারিয়াম তৈমুর খন্দকারও করোনায় আক্রান্ত হয়েছেন।

লাইব্রেরিয়ানের মৃত্যু 

করোনার উপসর্গ নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সহকারী লাইব্রেরিয়ান আসাদুজ্জামান আসাদ। নওগাঁ জেলার বাগমারা থানায় তার গ্রামের বাড়ি। গত ২০ মে তিনি জ্বরে আক্রান্ত হন। বিভিন্ন হাসপাতালে যোগাযোগ করার পরো তিনি করোনার পরীক্ষা করাতে পারেননি। গতকাল একটি বেসরকারি হাসপাতালে তার পরীক্ষা করানোর কথা ছিল। কিন্তু সেখানে যাওয়ার আগেই তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির অ্যাম্বুলেন্সে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুও পর আসাদের লাশ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে আনা হয়। সবাই শেষবারের মতো তাকে শ্রদ্ধা জানান। এ ঘটনায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির আসাদের কক্ষটি এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বলে সমিতির সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস কাজল জানান।

শীর্ষ নিউজ/এসএসআই