শনিবার, ১৭-নভেম্বর ২০১৮, ১২:৪০ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • খালেদা জিয়ার জীবন চরম নিরাপত্তাহীন: বিএনপি

খালেদা জিয়ার জীবন চরম নিরাপত্তাহীন: বিএনপি

Shershanews24.com

প্রকাশ : ০৯ নভেম্বর, ২০১৮ ০৩:১১ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : সরকারের প্রতিহিংসায় খালেদা জিয়ার জীবন চরম নিরাপত্তাহীনতায় আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

তিনি বলেন, খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের ছাড়পত্র ছাড়াই তাকে কারাগারে নেওয়া হয়েছে। অবিলম্বে বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও সুচিকিৎসা নিশ্চিত করারও দাবি জানান রিজভী। 

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, তার (খালেদা জিয়া) ছাড়পত্রে জোর করে স্বাক্ষর করানো হয়েছে পিজির চিকিৎসক নন এমন একজন শিক্ষার্থী-চিকিৎসক দিয়ে। এমনকি তাকে হাসপাতাল থেকে কারাগারে নেওয়া হয়েছে, তার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তা জানেনও না। তার ওপর নানামুখী চাপেরই এটি একটি অংশ। সরকার নিজ উদ্দেশ্য সাধনে বেগম জিয়ার ওপর নিষ্ঠুর অমানবিক আচরণের মাত্রা দিন দিন বাড়িয়ে যাচ্ছে।

স্বাধীন বিচার বিভাগ ও আওয়ামী লীগ একসঙ্গে চলতে পারে না উল্লেখ করে রিজভী বলেন, অবিলম্বে দেশনেত্রীর মুক্তিসহ সব রাজবন্দিকে মুক্তি দিয়ে দেশের সংকট সমাধান করুন। জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি মেনে নিন। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে নির্বাচনে সব দলের অংশগ্রহণ ও প্রচারে সবার সমান সুযোগ সৃষ্টি করতে সহায়তা করুন।

রিজভী আরও বলেন, গতকাল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা করতে দেয়নি পুলিশ। সেখান থেকে পুলিশ অনুষ্ঠানের মাইকসহ অন্যান্য জিনিসপত্র নিয়ে যায়। তারা সেখান থেকে যুবদল কেন্দ্রীয় নেতা জিএস বাবুলসহ ১৮ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষনিউজ/এমই