মঙ্গলবার, ২৫-জুন ২০১৯, ১২:০৬ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • সংসদে এমপিদের জোরালো ভূমিকা রাখার নির্দেশ বিএনপির 

সংসদে এমপিদের জোরালো ভূমিকা রাখার নির্দেশ বিএনপির 

Sheershakagoj24.com

প্রকাশ : ১০ জুন, ২০১৯ ১০:৪৫ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : আসন্ন জাতীয় সংসদ অধিবেশনে বিএনপির সংসদ সদস্যদের জোরালো ভূমিকা রাখার নিদের্শনা দিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও স্থায়ী কমিটির সদস্যরা। সোমবার সন্ধ্যার পর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক জরুরি বৈঠকে স্কাইপের মাধ্যমে এ নির্দেশনা দেন তারেক রহমান। জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হচ্ছে মঙ্গলবার। এদিন বিএনপি থেকে নির্বাচিত ৫ সংসদ সদস্য ও একজন সংরক্ষিত নারী সদস্য জাতীয় সংসদ অধিবেশনে যোগ দেবেন। এজন্য সোমবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তারা দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েকজন সিনিয়র নেতার সঙ্গে বৈঠকে বসেন।

ওই বৈঠকে লন্ডন থেকে স্কাইপে যোগ দেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি সংসদের বাজেট অধিবেশনে দলের পক্ষে জোরালো ভূমিকা রাখার নির্দেশনা দেন। জানতে চাইলে দলের যুগ্ম-মহাসচিব হারুন অর রশীদ বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাদের বলেছেন, বাজেট অধিবেশনে যেন আমরা জোরালো ভূমিকা রাখি।
দলীয় চেয়ারপারসনের মুক্তির বিষয়টির পাশাপাশি দেশের সার্বিক রাজনৈতিক বিষয়েও সবাইকে কথা বলার জন্য নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা অবশ্যই সংসদে দাঁড়িয়ে কথা বলবো। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সাত্তার ভূঁইয়া এমপি, যুগ্ম মহাসচিব হারুন অর রশীদ এমপি, মোশারফ হোসেন এমপি, আমিনুল ইসলাম এমপি, জাহিদুর রহমান এমপি ও ব্যারিস্টার রুমিন ফারহানা এমপি উপস্থিত ছিলেন। 
শীর্ষকাগজ/এসএসআই