বুধবার, ১১-ডিসেম্বর ২০১৯, ০৪:৫৪ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • মিজানুর রহমান শেলী ছিলেন আলোকিত মানুষ: ফখরুল

মিজানুর রহমান শেলী ছিলেন আলোকিত মানুষ: ফখরুল

shershanews24.com

প্রকাশ : ১২ আগস্ট, ২০১৯ ১১:০৮ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: আজ সোমবার ঈদুল আযহার দুপুরে বিএসএমএমইউ-তে চিকিৎসাধীন অবস্থায় সাবেক তথ্যমন্ত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক এবং সরকারি কর্মকর্তা হিসেবে দায়িত্বপালনকারী দেশের বিদ্বগ্ধ গুণীজন ড. মিজানুর রহমান শেলী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। ড. মিজানুর রহমান শেলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
আজ এক শোকবাণীতে বিএনপি মহাসচিব বলেন, “ড. মিজানুর রহমান শেলীর মৃত্যুতে তাঁর পরিবার-পরিজনদের ন্যায় আমিও সমব্যাথী। একজন গুণী, সুশিক্ষিত, সংস্কৃতবান ও রুচিশীল মানুষ হিসেবে তিনি সর্বমহলে সমাদৃত ছিলেন। তিনি ছিলেন রাজনৈতিক বিশ্লেষক এবং সমাজবিজ্ঞান ও রাষ্ট্রবিজ্ঞান নিয়ে গবেষণার পাশাপাশি সংবাদ মাধ্যমের সঙ্গেও জড়িত ছিলেন। বহুমূখী প্রতিভার অধিকারী ড. মিজানুর রহমান শেলী সাহিত্যের নানা বিষয়ের চর্চা করতেন। তিনি ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক ও আলোকিত মানুষ। 

একজন সুলেখক হিসেবেও তিনি খ্যাতিমান ছিলেন। স্বদেশ ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে নিবিড়ভাবে যুক্ত থেকে তিনি যেসকল পেশার সাথে কাজ করেছেন সেসবের প্রত্যেকটিতে দক্ষতা ও প্রজ্ঞার স্বাক্ষর রেখেছেন। তিনি সমাজসেবার নানা কাজের সাথেও যুক্ত ছিলেন। সর্বোপরি তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের মানুষ। ড. মিজানুর রহমান শেলীর মতো একজন বরেণ্য শিক্ষাবিদের মৃত্যু দেশের জন্য বড় ধরণের ক্ষতি।

আমি মরহুম ড. মিজানুর রহমান শেলী’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”
শীর্ষনিউজ/বিবৃতি/এসএসআই