মঙ্গলবার, ১৯-নভেম্বর ২০১৯, ০২:৩৩ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • বাবরি মসজিদের রায় নিয়ে কোন প্রতিক্রিয়া দেখাবে না বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী   

বাবরি মসজিদের রায় নিয়ে কোন প্রতিক্রিয়া দেখাবে না বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী   

shershanews24.com

প্রকাশ : ০৯ নভেম্বর, ২০১৯ ০৮:০৬ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : বাবরি মসজিদ না রাম মন্দির? এ বিতর্কে ভেঙে ফেলা মসজিদের জায়গায় মন্দির বানানোর পক্ষে দেয়া ভারতীয় সুপ্রিম কোর্টের রায় নিয়ে কোন প্রতিক্রিয়া দেখাবে না বাংলাদেশ। তবে পরিবেশ-পরিস্থিতির ওপর ঘনিষ্ঠভাবে নজর রাখবে ঢাকা। এমনটাই জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। 

শনিবার রাজধানীতে এক অনুষ্ঠানের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে আলাপে মন্ত্রী বলেন, ভারত বর্ষে শান্তিই দেখতে চায় বাংলাদেশ, অন্য কিছু নয়। মন্ত্রী হিসাবে তিনি সেটাই আশা করেন। ড. মোমেন বলেন, বরাবরের মত আমি আশা করবো, রায়ের পরও তাদের ওখানে (ভারতে) সম্প্রীতি বজায় থাকবে। মন্ত্রী বলেন, রায়ের বিস্তারিত আমি পড়তে পারিনি, তাই এ নিয়ে এখনই কিছু বলতে পারছি না। 

বাংলাদেশে বিরাজমান ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির প্রসঙ্গ টেনে পররাষ্ট্র মন্ত্রী বলেন, এখানে আমরা সম্প্রীতি-সমঝোতার মধ্যে থাকি। এখানে মুসলিম, হিন্দু ও খৃস্টান সবাইকে নিয়েই আমাদের থাকতে হয়। আমাদের দেশের মানুষের মধ্যে যে সাংস্কৃতিক বন্ধ তৈরি হয়েছে তাতে রায় নিয়ে এখানে কোনো উশৃঙ্খলা সৃষ্টি হবেনা বলেই আশা করি। রায় নিয়ে পরবর্তীতে পর্যালোচনা হতে পারে। পরে ঢাকায় সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশিপ -২০১৯ অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথির বক্তৃতা করেন।
শীর্ষনিউজ/এসএসআই