শুক্রবার, ০৬-ডিসেম্বর ২০১৯, ০১:০২ অপরাহ্ন
  • রাজনীতি
  • »
  • সোমবার এককভাবে সংবাদ সম্মেলন ডেকেছেন এলডিপি সেলিম 

সোমবার এককভাবে সংবাদ সম্মেলন ডেকেছেন এলডিপি সেলিম 

shershanews24.com

প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৯ ১২:০৩ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : বিএনপির সাবেক নেতা ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) অলি আহমদের দল আনুষ্ঠানিকভাবে ভেঙে যাচ্ছে। আগামীকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরম খাঁ হলে এলডিপির ব্যানারে ‘সাম্প্রতিক প্রেক্ষাপট নিয়ে’ এক সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে দলটির ভাঙন চূড়ান্ত হচ্ছে।

সোমবার সকাল ১১টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে আজ রোববার  গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে বক্তব্যে দেবেন এলডিপির সাবেক সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

গত ৯ নভেম্বর ২০৩ সদস্য বিশিষ্ট দলের জাতীয় নির্বাহী কমিটির তালিকা প্রকাশ করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। গত সাত মাস ধরে দলের কোনো কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত না থাকার অভিযোগে দলটির ঘোষিত এই কমিটিতে সাবেক সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমকে রাখা হয়নি। এ কারণে শাহাদাত হোসেন সেলিমসহ এলডিপির বেশ কয়েক নেতা খুব শিগগির বিএনপিতে যোগ দেবেন বলে রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন রয়েছে। আর সেলিম দল থেকে বের হয়ে গেলে এলডিপি ভাঙনের মুখে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করছেন দলটির নেতাকর্মীরা। তবে শাহাদাত হোসেন সেলিমকে দলে কোনো পদে না রাখলেও  এলডিপি থেকে বহিষ্কার করা হয়নি।

গত ৯ নভেম্বর এলডিপি সভাপতি অলি আহমদের স্বাক্ষরে দলটির সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন রাজ্জাক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের বিষয় জানানো হয়। এলডিপির মহাসচিব হয়েছেন রেদোয়ান আহমেদ। আর ১৭ জন সভাপতিমণ্ডলী, ২১ জন সহসভাপতি, ২১ জন উপদেষ্টামণ্ডলী, সাতজন যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, সম্পাদকীয়, সহসম্পাদকীয়সহ ১২৬ সদস্যের নির্বাহী সদস্যের নামও প্রকাশ করা হয়েছে ওই তালিকায়।

সেলিমকে পদে না রাখার বিষয়ে এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ গণমাধ্যমকে  বলেন, ‘গত ছয় থেকে সাত মাস ধরে শাহাদাত হোসেন সেলিম দলের কোনো কার্যক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন না। আর আমাদের সাধারণ সভায় সিদ্ধান্ত হয়েছিল যে, যারা দলের সাথে এবং দলের কাজে সাথে সম্পৃক্ত নেই তাদেরকে পদে রাখা হবে না। আর এলডিপি সভাপতি অলি আহমেদকে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া জন্য সভা দায়িত্ব দিয়েছিলেন। সুতরাং এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন তিনিই।’

সেলিম গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসন থেকে এলডিপির প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে রেদোয়ান আহমেদ বলেন, ‘আমরা সেলিমকে কোনো পদে রাখি নাই। কিন্তু তাকে তো দল থেকে বহিষ্কার করা হয়নি। তিনি এখনো এলডিপির একজন সদস্য।’ শাহাদাত হোসেন সেলিম গণমাধ্যমকে বলেন, ‘আমি রাজনীতি থেকে দুরে সরে যাচ্ছি না।’।
শীর্ষনিউজ/এসএসআই