বুধবার, ০৮-এপ্রিল ২০২০, ০৯:৫৫ অপরাহ্ন
  • রাজনীতি
  • »
  • করোনা মোকাবিলায় ‘জরুরি অবস্থা’ জারির দাবি ন্যাপ মহাসচিবের

করোনা মোকাবিলায় ‘জরুরি অবস্থা’ জারির দাবি ন্যাপ মহাসচিবের

shershanews24.com

প্রকাশ : ২১ মার্চ, ২০২০ ০৩:৪৭ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: করোনা মোকাবিলায় নিজেদের সব মতপার্থক্য ভুলে দেশের সব রাজনৈতিক দলগুলোকে রাজনৈতিক মতাদর্শের ঊর্ধ্বে উঠে জনগণের পাশে দাঁড়ানো উচিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। একই সঙ্গে তিনি করোনাভাইরাস মোকাবিলায় দেশে জরুরি অবস্থা জারির দাবি জানিয়েছেন।

শনিবার (২১ মার্চ) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে দলের নারায়ণগঞ্জ জেলার সাবেক সভাপতি মো. অজিউল্লাহ অজুর স্মরণে ন্যাপ আায়োজিত সংক্ষিপ্ত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, রাজনীতির মূল উদ্দেশ্যই যেখানে দেশের ও জনগণের কল্যাণ করা। সেখানে এই মুহুর্তে জাতির জন্য ভয়াবহ সঙ্কট করোনা মোকাবেলায় সবার উচিত এক সঙ্গে কাজ করা। আর এ ব্যাপারে অবশ্যই সরকারের ভূমিকা গুরুত্বপূর্ণ। সরকারের উচিত সঙ্কট মোকাবিলায় সকল রাজনৈতিকদলগুলোর সঙ্গে এক টেবিলে বসা।

তিনি বলেন, মরহুম অজিউল্লাহ অজু ছিলেন মওলানা ভাসানীর আদর্শের প্রতি অবিচল এবং মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে রাষ্ট্র ও সমাজ নির্মাণের সাহসী সৈনিক। দলের নেতৃত্বের প্রতি অনুগত ও অবিচল। তার মতো নেতা হারানো একটি দলের জন্য খুবই ক্ষতিকর। তার শূন্যতা পূরণ করতে বহু সময়ের প্রয়োজন হবে।

ন্যাপ মহাসচিব বলেন, করোনার মতো ভয়াবহ ব্যাধি মোকাবিলায় কোনো অবহেলা মেনে নেয়া যায় না। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সামনে বড় ধরনের বিপদ অপেক্ষা করছে। এজন্য সবাই মিলে কাজ করা উচিত। সরকারের উচিত জাতীয় ঐক্যের পথ তৈরি করা। এ ধরনের সঙ্কট মোকাবিলায় যে কোনো ধরনের জাতীয় ঐক্যের ডাক বাংলাদেশ ন্যাপ সমর্থন করে।

ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা বলেন, কেবল স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওপর নির্ভর করে নয়, সমগ্র সরকারকেই এ ব্যাপারে সর্বোচ্চ উদ্যোগ নিয়ে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব্যবস্থা নিতে হবে। পরিস্থিতির গুরুত্ব সঠিকভাবে অনুধাবন করতে না পারার কারণেই চরম বিশৃঙ্খল ও দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ড চলছে। অন্যদিকে সবচাইতে দুর্ভাগ্যজনক চিকিৎসক ও চিকিৎসাসেবা-কর্মীদের নিজেদের রক্ষার জন্য প্রয়োজনীয় পোশাক ও অন্যান্য ব্যবস্থা না থাকা।

তিনি বলেন, আমাদের বিশ্বাস দুর্যোগ মোকাবিলায় অভিজ্ঞ বাংলাদেশের মানুষ সঠিক সহায়তা পেলে করোনাভাইরাস মোকাবিলায় সক্ষম হবে। করোনা প্রতিরোধে করণীয়সমূহ কঠোরভাবে অনুসরণ ও এলাকার মানুষকে তা অনুসরণে উৎসাহী ও সচেতন করার জন্য কর্মসূচি নিয়ে মানুষের পাশে সকলকে ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে হবে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, মো. আমজাদ হোসেন প্রমুখ।

সভা শেষে অজিউল্লাহ অজুর রুহের মাগফেরাত কামনা ও করোনাভাইরাস থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। 
শীর্ষনিউজ/ এমএম