মঙ্গলবার, ১৮-জুন ২০১৯, ০৫:২০ অপরাহ্ন

পুরুষের চাইতে নারীদের আয়ু বেশি ১০৯৫ দিন

শীর্ষকাগজ, ঢাকা: বাংলাদেশের মানুষের মোট গড় আয়ু ৭২ বছর ৩ মাস হয়েছে। নারীর গড় আয়ু যেখানে ৭৩ বছর ৮ মাস, আর পুরুষের গড় আয়ু ৭০ বছর ৮ মাস। অর্থাৎ, নারীরা পুরুষদের তুলনায় গড়ে তিন বছর বা ১ হাজার ৯৫ দিন বেশি বাঁচে।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) প্রতিবছর ‘রিপোর্ট অন বাংলাদেশ স্যাম্পল ...বিস্তারিত

মোবাইলে ২০০ নয় ৫ টাকা ধার পাবেন গ্রাহকেরা

শীর্ষকাগজ, ঢাকা : মোবাইলে কথা বলার জন্য ২০০ টাকা নয় এখন থেকে ৫ টাকার বেশি ধার দিতে পারবে না মোবাইল ফোন অপারেটররা। টেলিযোগাযোগ সেবার ওপর বিটিআরসি আয়োজিত এক গণশুনানিতে এক গ্রাহকের অভিযোগের পর বিটিআরসি এ তথ্য জানায়।

বুধবার রাজধানী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ গণশুনানি অনুষ্ঠিত হয়। গ্রাহকের অজান্তে টাকা কেটে নেওয়া, বাণিজ্যিক ...বিস্তারিত

৭ বিদেশির বিরুদ্ধে সিআইডির মামলা

শীর্ষকাগজ, ঢাকা : জালিয়াতির মাধ্যমে ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তোলার ঘটনায় এবার সাত বিদেশির বিরুদ্ধে অর্থপাচার আইনে মামলা করেছে পুলিশ। পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডির) সাইবার তদন্ত বিভাগের উপপরিদর্শক (এসআই) প্রশান্ত কুমার সিকদার বাদী হয়ে রাজধানীর বাড্ডা থানায় গত সোমবার এই মামলা করেন।

এর আগে গত ৩ জুন ...বিস্তারিত

ভারতে লিচু খাওয়ার পর ৫৩ শিশুর মৃত্যু

শীর্ষকাগজ ডেস্ক : লিচুতে বিষাক্ত পদার্থের উপস্থিতি পাওয়ার পর ভারতের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলেছেন, এ ধরনের লিচু খাওয়ার পর প্রাণঘাতী মস্তিষ্কের রোগে আক্রান্ত হয়ে দেশটিতে অন্তত ৫৩ শিশু নিহত হয়েছে। গত দশ দিনে ভারতের উত্তরাঞ্চলে এ ঘটনা ঘটে।

দেশটির বিহার প্রদেশের মুজাফফরপুর জেলার দুটি হাসপাতালে ওই ৫৩ শিশুর প্রাণহানি ঘটে। রাজ্যের ...বিস্তারিত

বাবাকে ধরলেন ওসি, ছেলেকে ১ লাখ টাকা আনতে বললেন এসআই 

শীর্ষকাগজ, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেনসহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। বুধবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলী আদালতে হারুনুর রশিদ বাদী হয়ে এ মামলা করেন।

আদালত সূত্র জানায়, মামলাটি আমলে নিয়ে বিচারক মোহাম্মদ আবদুল কাদের ঘটনাটি নোয়াখালী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে ...বিস্তারিত

সংবর্ধনা অনুষ্ঠানে বার কাউন্সিলের সভাপতিকে গুলি করে হত্যা

শীর্ষকাগজ ডেস্ক: নির্বাচিত হয়ে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে সহকর্মীর গুলিতে নিহত হয়েছেন ভারতের উত্তরপ্রদেশ বার কাউন্সিলের প্রথম মহিলা সভাপতি। পরে ওই সহকর্মী আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার আগরা আদালত চত্বরে তাকে গুলি করে হত্যা করা হয়।

নিহত দরবেশ যাদব দুইদিন বার কাউন্সিল সভাপতি পদে ...বিস্তারিত

চাঁদপুরে বেড়াতে এসে নিখোঁজ কুমিল্লার কলেজছাত্র

শীর্ষকাগজ, চাঁদপুর : চাঁদপুরের তিন নদীর মোহনায় বেড়াতে এসে নিখোঁজ হলেন কুমিল্লার কলেজ ছাত্র রাফিদুল।  বুধবার (১২ জুন) দুপুরে শহরের বড়স্টেশনের অদূরে পদ্মা-মেঘনার সংযোগস্থলে জেগে উঠা চরে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ এই ছাত্রের কোনো সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ রাফিদুল ইসলাম (১৮) কুমিল্লা শিক্ষা বোর্ড মডেল কলেজের উচ্চ মাধ্যমিক ...বিস্তারিত

এমপি বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

শীর্ষকাগজ, ঢাকা: স্থানীয় সরকার নির্বাচনে প্রভাব বিস্তারের সত্যতা পাওয়ায় নেত্রকোনা-৫ আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে মামলার নির্দেশ দেয় ইসি। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন ইসির উপ-সচিব ফরহাদ আহাম্মদ খান।

তিনি বলেন, ‘নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তার বিরুদ্ধে ...বিস্তারিত

বিদেশিদের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ আইজিপি’র 

শীর্ষকাগজ, ঢাকা: বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এছাড়াও দেশে জঙ্গি তৎপরতা রোধে পুলিশ কর্মকর্তাদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন তিনি।

বুধবার পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় (ক্রাইম কনফারেন্স) তিনি এ নির্দেশনা দেন। সভায় দেশের সব বিভাগের ডিআইজি, ...বিস্তারিত

স্বামীর সঙ্গে বাগবিতণ্ডার পর গৃহবধূর আত্মহত্যা

শীর্ষকাগজ, সাভার : সাভারের আশুলিয়ার নরসিংহপুর এলাকা থেকে তানিয়া খানম (১৮) নামের এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত তানিয়ার বাড়ি গোপালগঞ্জের সদর উপজেলায়। তিনি তার স্বামী তুহিন খন্দকার ওরফে মাসুমের সঙ্গে আশুলিয়ার নরসিংহপুরের অন্ধ কলোনির ফালান মিয়ার ...বিস্তারিত

বরিশাল মেডিকেলে স্কয়ার ও রেনেটার ওষুধ নিষিদ্ধ

শীর্ষকাগজ, বরিশাল : ওষুধ কোম্পানির প্রতিনিধিদের কোপানোর নির্দেশ দেয়ার খবর গণমাধ্যমে আসায় বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্কয়ার ও রেনেটা কোম্পানির ওষুধ নিষিদ্ধ করা হয়েছে।

হাসপাতালের পরিচালক ও চিকিৎসক এসএম বাকীর হোসেন ক্ষুব্ধ হয়ে চিকিৎসকদের এ নির্দেশ দিয়েছেন বলে অভিযোগ করেছেন মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের সংগঠন ফারিয়ার একাধিক সদস্য।

ফারিয়ার একাধিক সদস্য জানান, ওষুধ ...বিস্তারিত

কেউ ধোয়া তুলসিপাতা নয়: দুদক নিয়ে প্রধানমন্ত্রী 

শীর্ষকাগজ, ঢাকা: দুদক কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কেউ শতভাগ ‘ধোয়া তুলসি পাতা’ নয়। দুদক কর্মকর্তাদের নিয়ে দুর্নীতির জনশ্রুতি যাতে না ছড়ায় সেজন্য তাদের আরও সচেতন হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থাকা শীর্ষ পর্যায়ের এক পুলিশ কর্মকর্তার দুদকের এক কর্মকর্তাকে ‘৪০ লাখ ...বিস্তারিত

ইইউ’র প্রতিনিধি দলকে পরিস্থিতি জানালো কোটা সংস্কার আন্দোলন

শীর্ষকাগজ, ঢাকা: ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) মানবাধিকার বিষয়ক প্রতিনিধি দলের সাথে সাক্ষাত করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ ও কোটা সংস্কার আন্দোলনের নেতারা। বুধবার দুপুর ১টার দিকে ঢাকার ইউরোপীয় ইউনিয়ন দূতাবাসে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। সাক্ষাতের সময় নেতারা কোটা সংস্কার আন্দোলনের শুরু থেকে এখন পর্যন্ত নেতাদের উপর হামলা-মামলা এবং ডাকসু ...বিস্তারিত

জম্মু-কাশ্মীরে হামলায় ভারতীয় ৫ জওয়ান নিহত

শীর্ষকাগজ ডেস্ক: জম্মু-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ভারতীয় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের(সিআরপিএফ) ৫ জওয়ান নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন আরও দুজন। আহতদের মধ্যে একজন পুলিশ ও একজন বেসামরিক কর্মকর্তার রয়েছেন।

অনন্তনাগ পুলিশ স্টেশনের কর্মকর্তা আরশাদ আহমেদ জানান, হামলায় আহতদের চিকিৎসার জন্য শ্রীনগরে পাঠানো হয়েছে।

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের অনন্তনাগ জেলায় বৃহস্পতিবার এই হামলার ঘটনা ঘটেছে। দেশটির ...বিস্তারিত

বেল্ট খুলতে বলায় প্যান্ট খুললেন ইউএস-বাংলার কেবিন ক্রু!

শীর্ষকাগজ, ঢাকা : বিমানবন্দরের সিকিউরিটি চেকিংয়ে ইউএস-বাংলা এয়ারলাইনসের এক সিনিয়র কেবিন ক্রুকে বেল্ট খুলতে বলায় জামা-প্যান্ট খুলে ফেলেছেন তিনি! বুধবার (১২ জুন) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রি-বোর্ডিং চেকিং গেটে এ ঘটনা ঘটিয়েছেন তিনি। জামা-প্যান্ট খুলে ফেলা ওই ক্রুর নাম মো. শাহফিকুর রহমান।

বিমানবন্দর সূত্র জানিয়েছে, বুধবার সকাল ১১টার দিকে ...বিস্তারিত