মঙ্গলবার, ১২-নভেম্বর ২০১৯, ১০:৪৩ পূর্বাহ্ন

কিছুটা দুর্বল হয়েছে বুলবুল, অতিক্রম করছে খুলনা উপকূল

শীর্ষনিউজ, ঢাকা : কিছুটা দুর্বল হয়ে পড়েছে ঘূর্ণিঝড় বুলবুল। আজ রাত ৯টা নাগাদ ঘূর্ণিঝড়টি খুলনা উপকূল অতিক্রম শুরু করেছে। এর প্রভাবে উপকূল বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বিরাজ করছে।

আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিনে বলা হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও উত্তর পূর্ব দিকে প্রতি ঘণ্টায় আট ...বিস্তারিত

‘বুলবুল’ আসার আগেই এলো বুলবুলি

শীর্ষনিউজ, পটুয়াখালী : ঘূর্ণিঝড় বুলবুলের আক্রমণে যখন পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মানুষ নিজেদের ঘর-বাড়ি, সম্পদ রক্ষায় ব্যতিব্যস্ত, হুমায়রা বেগমের কোলজুড়ে আসে এক কন্যা সন্তান। তাই প্রলয়কারী এই দুর্যোগের নামের সঙ্গে মিলিয়ে শিশুটির নাম রাখা হয় বুলবুলি।

আজ শনিবার বেলা দেড়টার দিকে জন্ম নেয় বুলবুলি আক্তার বন্যা। উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের আবাসনে জন্ম তার। ...বিস্তারিত

ডিএসসিসির ৩৮ নং ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ  

শীর্ষনিউজ, ঢাকা : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৮ নং ওয়ার্ড কাউন্সিলর এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবু আহমেদ মান্নাফী ও তারপুত্র আবু ইমতিয়াজ আহমেদ গৌরবসহ মাদক, সন্ত্রাসী-চাঁদাবাজি, অনৈতিক কার্যকলাপে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে ঠাটারীবাজার-কাপ্তান বাজার ব্যাবসায়ী দোকান মালিক-কর্মচারীরা।

শনিবার কাপ্তানবাজার মোড়ে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ৩৮নং ওয়ার্ড ...বিস্তারিত

মাদারীপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ

শীর্ষনিউজ, মাদারীপুর : মাদারীপুরের কালকিনিতে বিয়ের প্রলোভন দেখিয়ে এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় শনিবার সকালে বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী নারী।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গোপালপুর এলাকার পশ্চিম বনগ্রাম গ্রামের রেজ্জেক বেপারীর ছেলে মো. রেজাউল ইসলাম বাবু একই গ্রামের এক গৃহবধূর সঙ্গে গত ...বিস্তারিত

পশ্চিমবঙ্গে বুলবুলের আঘাতে নিহত ২

শীর্ষনিউজ ডেস্ক : ঘণ্টায় ১১৫ কিলোমিটার থেকে ১২৫ কিলোমিটার বাতাসের গতি নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের উপকূলে আঘাত হেনেছে অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল।

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, বাংলাদেশ সময় শনিবার রাত ৯টায় ঝড়ের অগ্রবর্তী অংশ পশ্চিমবঙ্গের সাগর দ্বীপ উপকূলে চলে এসেছে। ঝড়ের প্রভাবে কলকাতা ও ওড়িষ্যায় দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে ঘূর্ণিঝড় বুলবুল ...বিস্তারিত

ন্যায়বিচারের জন্য লড়াই অব্যাহত রাখার ঘোষণা জমিয়তের

শীর্ষনিউজ ডেস্ক : ভারতের অযোধ্যায় বাবরি মসজিদ মামলার ‘বিতর্কিত’ রায়ে অসন্তুষ্টির কথা জানিয়ে ন্যায়বিচারের জন্য লড়াই অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন জমিয়তে উলামায়ে হিন্দের (একাংশ) সভাপতি মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানি।

এই রায়ে হতাশা না হয়ে মুসলমানদের আল্লাহর ওপর ভরসা করে নিজ নিজ মসজিদ আবাদ করার আহবান জানিয়েছেন তিনি।

শনিবার সকালে ভারতের প্রধানবিচারপতি রঞ্জন ...বিস্তারিত

ভোলায় ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত: বাড়ি-ঘর বিধ্বস্ত, আহত ৮

শীর্ষনিউজ ডেস্ক : ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দ্বীপ জেলা ভোলার লালমোহন ও চরফ্যাশন উপজেলায় ঝড়ো বাতাসে সাতটি ঘর বিধ্বস্ত হয়েছে। এ সময় ৮ জন আহত হয়েছেন।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে লালমোহনের পশ্চিম চর উমেদ ও চরফ্যাশনের ওসমানগঞ্জ ইউনিয়নের এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে প্রাথমিকভাবে তিনজনের নাম পাওয়া গেছে। এরা হলেন পশ্চিম চর ...বিস্তারিত

সাবেক ধর্মমন্ত্রী মতিউর রহমান হাসপাতালে   

শীর্ষনিউজ, ময়মনসিংহ : সাবেক ধর্মমন্ত্রী ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতিউর রহমান অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। 

শনিবার বিকেলে তিনি ময়মনসিংহের নিজ বাড়িতে হঠাৎ করেই অসুস্থতা অনুভব করেন। পরে এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকায় নেওয়া হয়। বর্তমানে তিনি ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।   সিরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ এ ...বিস্তারিত

ছাত্রলীগের ৪১ জনকে বিভিন্ন মেয়াদে সাজা

শীর্ষনিউজ, ঢাকা : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভাষা শহীদ আব্দুস সালাম হলে ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষের ঘটনায় ১৬ জনকে ৬ মাস বহিষ্কার এবং ১৯ জনকে বিভিন্ন মেয়াদে জরিমানা করা হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়। গত ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর ধূমপানকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ...বিস্তারিত

নিয়ন্ত্রণ হারিয়ে ধানক্ষেতে বাস, মা-মেয়েসহ নিহত ৩

শীর্ষনিউজ, সিলেট : সিলেট-জকিগঞ্জ সড়কে দ্রুতগতির যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ধানক্ষেতে পড়ে মা-মেয়েসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ২৫ জন। আহতদের মধ্যে অন্তত ১০ জনজনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন জকিগঞ্জ ইউনিয়নের হাইল ইসলামপুর গ্রামের সাবুদ্দিনের স্ত্রী ...বিস্তারিত

পশ্চিমবঙ্গে আঘাত হেনেছে বুলবুল

শীর্ষনিউজ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উপকূলে প্রবেশ করেছে অতি ভয়ঙ্কর ঘূর্ণিঝড় বুলবুল। সাগরদ্বীপ থেকে বাংলাদেশের খেপুপাড়ার মধ্যে স্থলভাগে প্রায় ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঝড়টি। ঘূর্ণিঝড় বুলবুলের গতিপথে রয়েছে সুন্দরবনের বদ্বীপ অঞ্চল।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে জানানো হয়েছে, উপকূলে ঝোড়ো হাওয়ার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বৃষ্টি। ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে উত্তর ও ...বিস্তারিত

তেল-পানির বোতল উঁচিয়ে ধরল সবাই, মাইকে ফুঁ দিলেন কবিরাজ

শীর্ষনিউজ, কিশোরগঞ্জ : তেল-পানির বোতল নিয়ে বিভিন্ন বয়সের হাজার হাজার নারী-পুরুষ অপেক্ষা করেছেন। সবার অপেক্ষা একজন কবিরাজের জন্য। ওই কবিরাজ থেকে পানি পড়া, তেল পড়া নেবেন। দীর্ঘক্ষণ অপেক্ষার পর সবুজ মিয়া নামে পেশায় কাঠুরিয়া ওই কবিরাজ এলেন। অবশেষে মাইকে ফুঁ দিলেন।

শনিবার (০৯ নভেম্বর) কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার সুখিয়া ইউনিয়নের চরপলাশ গ্রামের ...বিস্তারিত

ভোলার ঢালচরে ট্রলারডুবি, ইঞ্জিন বিকল হয়ে সাগরে আটকা ১৪ মাঝিমাল্লা

শীর্ষনিউজ, ভোলা : ভোলার চরফ্যাশন উপজেলার সাগর মোহনার ঢালচর এলাকায় একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। তবে স্থানীয় ইউপি চেয়ারম্যান জানান, ওই ট্রলারের ১৭ মাঝি মাল্লার সকলেই নিরাপদে উদ্ধার হয়েছেন। এ ছাড়া ইঞ্জিন বিকল হওয়ায় অপর একটি মাছ ধরা ট্রলার ১৪ জন মাঝিমাল্লা নিয়ে হাতিয়ার সাগর মোহনায় একটি চরে ...বিস্তারিত

খুলনায় আশ্রয় কেন্দ্রগুলোতে খাবার নেই

শীর্ষনিউজ, খুলনা : ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে খুলনার আশ্রয় কেন্দ্রগুলোতে খাবার ও পানির সংকট দেখা দিয়েছে। সন্ধ্যার আগে থেকেই উপকূলের আশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নিয়েছেন লক্ষাধিক মানুষ। তাদের খাদ্য সংকট রয়েছে বলে জানা গেছে।

এর আগে খুলনার ৩৪৯টি আশ্রয়কেন্দ্র দুপুরের আগে থেকেই খুলে রাখা হয়। শনিবার সন্ধ্যার পর থেকে বাতাসের বেগ বৃদ্ধি পেয়েছে। ...বিস্তারিত

সেন্টমার্টিনে থাকা পর্যটকদের জন্য ৫০ শতাংশ মূল্য ছাড়ের নির্দেশ

শীর্ষনিউজ, কক্সবাজার : সেন্টমার্টিনে ভ্রমণে গিয়ে আটকা পর্যটকের জন্য ৫০ শতাংশ মূল্যছাড় দিতে হোটেল-রেস্টুরেন্টগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।

জেলা প্রশাসনের নির্দেশে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শনিবার দ্বীপে মাইকিং করে তা প্রচার করা হয়। এ ছাড়া পর্যটকদের তেমন কোনো সমস্যা নেই বলে জানান দ্বীপের স্থানীয় প্রশাসন।

এদিকে আটকাপড়া পর্যটকদের মধ্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও ...বিস্তারিত