রবিবার, ০৫-এপ্রিল ২০২০, ০৯:৫০ পূর্বাহ্ন

অপপ্রচার বন্ধে টিভি চ্যানেল মনিটরিংয়ের আদেশ বাতিল

 শীর্ষ নিউজ, ঢাকা : করোনাভাইরাস নিয়ে অপপ্রচার ও গুজব বন্ধে ৩০টি বেসরকারি টেলিভিশন চ্যানেল মনিটরিংয়ের (তদারকি) আদেশটি সমালোচনার মুখে বাতিল করেছে সরকার।

জারি করা পত্রে ‘ভুলভ্রান্তি’ থাকায় তা বাতিল করা হয়েছে বলে বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে তথ্য মন্ত্রণালয়ের এক আদেশে জানানো হয়েছে।

বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মিজান-উল-আলম স্বাক্ষরিত আদেশে বলা ...বিস্তারিত

করোনাভাইরাস: বাংলাদেশে উপসর্গ নিয়ে পরীক্ষার জন্য দোরে দোরে তদবির করছেন বহু মানুষ

শীর্ষ নিউজ ডেস্ক: পরীক্ষা না বাড়ানো হলে বাংলাদেশে করোনার পরিস্থিতি সম্পর্কে সঠিক সিদ্ধান্ত নেয়া সম্ভব হবে না বলে বিশেষজ্ঞরা মনে করেন। তবে বাংলাদেশে করোনাভাইরাসের উপসর্গ থাকার পরও মানুষজন পরীক্ষা করাতে পারছেন না -এমন অনেক অভিযোগ পাওয়া যাচ্ছে।

পরীক্ষা করানোর জন্য অনেককে সরকারের উঁচু মহলে গিয়ে তদবির করতে হচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে ...বিস্তারিত

সাঈদীকে মুক্তি দেয়ার আহ্বান জানিয়ে দেশের শীর্ষ উলামায়ে কেরামের বিবৃতি

শীর্ষ নিউজ, ঢাকা: মানবিক, ধর্মীয় ও বয়স বিবেচনায় আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দিতে  সরকারের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন দেশের শীর্ষ উলামায়ে কেরাম। বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে তারা  আহ্বান জানান।  বিবৃতিতে শীর্ষ উলামাগণ বলেন, বর্ষীয়ান আলেমে দ্বীন মুফাসসিরে কোরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী নানান জটিল ও কঠিন রোগ নিয়ে দীর্ঘদিন ...বিস্তারিত

চিকিৎসা কেন্দ্র থেকে সুরক্ষা উপকরণ নেয়ার অভিযোগ চবি ছাত্রলীগের বিরুদ্ধে

শীর্ষ নিউজ , চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্র থেকে এক শটি গ্লাভস, ২৭ বোতল স্যানিটাইজার ও ১০টি মাস্ক জোর করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। আজ বৃহস্পতিবার বিকেল চারটায় চিকিৎসা কেন্দ্রের গুদাম থেকে সংগঠনটির কয়েকজন নেতা-কর্মী এসব নিয়ে যান। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগের নেতারা।

সুরক্ষা উপকরণ নিয়ে ...বিস্তারিত

জুমার নামাজে সীমিত মুসুল্লি আসার আহবান ইফা'র

শীর্ষ নিউজ, ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশের বিশিষ্ট আলেম ও ওলামাদের পরামর্শ অনুযায়ী আগামীকালের জুমার নামাজে সীমিত মুসুল্লি আসার আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। এছাড়া ভাইরাস সংক্রমণ সুরক্ষা শতভাগ নিশ্চিত না হয়ে কোন মুসুল্লিকে মসজিদে না যাওয়ার পরামর্শ দিয়েছে ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে ক্ষুদে বার্তায় এ আহবান জানানো হয়। ...বিস্তারিত

করোনায় প্রাণ গেল সোমালিয়ার কিংবদন্তি ফুটবলারের

শীর্ষ নিউজ ডেস্ক: একের পর এক প্রাণ কেড়ে নিচ্ছে মহামারি করোনা। পদ-পদবি আর ধনী-গরিবের বাছ বিছার করছে না। এবার এই ভাইরাসে আক্রান্ত হয়ে পরপারে পারি জমালেন সোমালিয়ার কিংবদন্তি ফুটবলার আবদুল কাদির মোহাম্মদ ফারাহ।

গত সপ্তাহে করোনা পজিটিভ হওয়ার পর ইংল্যান্ডের নর্থওয়েস্ট লন্ডন হাসপাতালে ভর্তি ছিলেন ফারাহ। ২৪ মার্চ মঙ্গলবার হাসপাতালেই শেষ নিঃশ্বাস ...বিস্তারিত

করোনা পরিস্থিতিতে বাড়লো প্রি-পেইড মিটারের ইমার্জেন্সি ব্যালেন্স

শীর্ষ নিউজ, ঢাকা: গ্যাসের প্রি-পেইড মিটারের ইমার্জেন্সি ব্যালেন্স ২০০ থেকে বাড়িয়ে দুই হাজার টাকা করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে শহরের সব কিছু বন্ধ থাকায় কোনও গ্রাহক যদি মিটার রিচার্জ করতে না পারেন, তারা দুই হাজার টাকা পর্যন্ত ইমার্জেন্সি ব্যালেন্স ব্যবহার করতে পারবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস কোম্পানি এ তথ্য ...বিস্তারিত

পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান বিজিএমইএ সভাপতি’র

শীর্ষ নিউজ, ঢাকা: শ্রমিকদের সুরক্ষায় পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি রুবানা হক। বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে এক বার্তায় কারখানা মালিকদের এ অনুরোধ জানান তিনি।

মালিকদের উদ্দেশে রুবানা হক বলেছেন, ‘মহান স্বাধীনতা এবং জাতীয় দিবস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সবাইকে সুনির্দিষ্ট দিক-নির্দেশনা দিয়েছেন। সবার সুরক্ষার এবং সুস্বাস্থ্যের জন্য কিছু ...বিস্তারিত

৬১ জেলায় ২৯০ দলে কাজ করছে সেনাবাহিনী

শীর্ষ নিউজ, ঢাকা: করোনাভাইরাস নিয়ন্ত্রণে সেনাবাহিনীর ২৯০টি দল ৬১টি জেলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে একযোগে কাজ করছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। বৃহস্পতিবার আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে সারাদেশে এই কার্যক্রমে সেনাবাহিনীর আড়াই হাজারের বেশি সদস্য দায়িত্ব পালন করছে।

এতে বলা হয়, বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বর্তমানে ...বিস্তারিত

কারাবন্দী রাজনৈতিক নেতা-কর্মী ও আলেমদের মুক্তি দাবি খেলাফত মজলিসের

শীর্ষ নিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিতে সন্তোষ প্রকাশ করে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, বিলম্ব হলেও সরকারের শুভবুদ্ধির উদয় হওয়ায় এবং বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ায় আমরা সরকারকে সাধুবাদ জানাচ্ছি। পঁচিশ মাসের কারাভোগের পরে মুক্ত জীবনে খালেদা জিয়ার সুস্থতা ...বিস্তারিত

ঢাকা থেকে বাড়ি ফেরাদেরও কোয়ারেন্টাইনে থাকতে হবে

শীর্ষ নিউজ, ঢাকা: দেশে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।  লম্বা ছুটি পেয়ে অনেকেই গ্রামের বাড়ির দিকে ছুটেছেন।

তবে ছুটিতে বাড়িতে যাওয়াদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকতে বললেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

বৃহস্পতিবার (২৬ মার্চ) ...বিস্তারিত

মালিবাগে পড়ে আছে যুবকের লাশ, ধরছে না কেউ

শীর্ষ নিউজ, ঢাকা : রাজধানীর মালিবাগ চৌধুরী পাড়ার একটি বাসায় এক ব্যক্তির মরদেহ পড়ে আছে। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কেউই লাশের কাছে যাচ্ছেন না। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে মালিবাগের ৩৮-বি চৌধুরী পাড়ার বাসার দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটে এই ঘটনা ঘটেছে। 

স্থানীয়রা জানায়, নিহতের নাম রাজু (৩৫)। তিনি ওই ...বিস্তারিত

বাংলাদেশের সাথে জোরদার সম্পর্ক চায় পাকিস্তান : ইমরান খান

শীর্ষ নিউজ ডেস্ক: পারস্পরিক শ্রদ্ধা ও বোঝাপড়ার নীতির আলোকে বাংলাদেশের সাথে সম্পর্ক আরো জোরদার করতে পাকিস্তান আগ্রহী বলে বৃহস্পতিবার জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, ‘আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের জন্য আমাদের দুই দেশের রয়েছে অভিন্ন আকাঙ্ক্ষা। সামঞ্জস্যতার এ দৃঢ় ভিত্তির ওপর আমরা আগামী দিনগুলোতে গড়ে তুলতে পারি আমাদের সহযোগিতার ...বিস্তারিত

৭৮৭ দিন পর দলীয় কার্যালয় ছাড়লেন রিজভী

শীর্ষ নিউজ, ঢাকা: দীর্ঘ ৭৮৭ দিন পর দলীয় কার্যালয় ছেড়ে বাসায় উঠেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বৃহস্পতিবার দুপুরে দলীয় কার্যালয় ছেড়ে যান তিনি। এখন থেকে দলীয় প্রয়োজনে যতটুকু সময় দরকার ততটুকু সময় কার্যালয়ে থাকবেন তিনি।

২০১৮ সালের ৩০ জানুয়ারি দেশের রাজনৈতিক ক্রান্তিকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ...বিস্তারিত

তেজগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

শীর্ষনিউজ, ঢাকা :  রাজধানীর তেজগাঁও সাত রাস্তা ফ্লাইওভারের ঢালে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতপরিচয়ের (৩০) এক যুবক নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) এ ঘটনা ঘটে। পরে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠানো হয়।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক (এসআই) তৌহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, সাত রাস্তা ফ্লাইওভারের ঢালে রক্তাক্ত অবস্থায় পড়ে ছিল ...বিস্তারিত