শুক্রবার, ১৪-আগস্ট ২০২০, ০৩:০৮ পূর্বাহ্ন

বন্যা যতদিন থাকবে, বিএনপি দুর্গত মানুষের পাশে থাকবে: দুলু

শীর্ষনিউজ, নাটোর : বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, করোনা ও প্রাকৃতিক দুর্যোগ বন্যা যতদিন থাকবে, বিএনপি দুর্গত মানুষের পাশে থাকবে। এই সংকটে যার যা কিছু আছে তাই নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে।

নাটোরের সিংড়ায় বানভাসী মানুষের সঙ্গে ঈদ উদযাপন ও অসহায় পরিবারের মাঝে কুরবানির গোশত বিতরণ ...বিস্তারিত

খালেদা জিয়ার বাসায় বিএনপির স্থায়ী কমিটির সদস্যগণ

শীর্ষনিউজ, ঢাকা : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসায় গেছেন দলটি স্থায়ী কমিটির সদস্যরা। আজ ১ আগস্ট সন্ধ্যা সাড়ে সাতটায় তারা খালেদা জিয়ার বাসায় প্রবেশ করেন। রাত পৌনে ১০টায় এ প্রতিবেদন লেখার সময়ও তারা সেখানে অবস্থান করছিলেন। 

বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান শীর্ষনিউজকে এতথ্য জানান। 

জানা গেছে, মূলত ঈদ ...বিস্তারিত

পুলিশকে মাদকমুক্ত করা হবে: আইজিপি

শীর্ষনিউজ ডেস্ক : বাংলাদেশ পুলিশকে মাদকমুক্ত করার আশাবাদ ব্যক্ত করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। আজ শনিবার ঈদুল আজহার দিন রাজারবাগ পুলিশ লাইন্সে এসআই শিরু মিয়া মিলনায়তনে পুলিশ অফিসার ও ফোর্সের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন আইজিপি।

ড. বেনজীর আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রী বাংলাদেশকে দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত দেশ হিসেবে গড়ে ...বিস্তারিত

ঈদের দিন বিলে ঘুরতে গিয়ে লাশ হলো দুই কিশোরী

শীর্ষনিউজ, সাভার : ঢাকার ধামরাই উপজেলায় নৌকাডুবিতে দুই কিশোরীর মৃত্যু হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছে আরো তিনজন। আজ শনিবার বিকেলে উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নের মান্দারচাপ বিলে এ ঘটনা ঘটে। নিহত কিশোরীরা হলো স্কুলছাত্রী মিম (১২) ও শিফা (১২)।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ‘বিকেলে ধামরাইর মান্দরাচাপ ...বিস্তারিত

সোহেল কসাইয়ের একদিনে আয় ১,৪৫০০০ টাকা

শীর্ষনিউজ, ঢাকা : সোহেল কসাই একদিনে আয় করেছেন ১ লাখ ৪৫ হাজার টাকা। আজ ঈদের দিনে তিনি ৯টি গরু ও ৪ টি ছাগল কাটাছেঁড়া করে এ পরিমাণ টাকা আয় করেন। অবশ্য তিনি একে ঈদ বোনাস হিসাবে আখ্যায়িত করেন। বলেন, মাতুয়াইলে আমার মাংসের দোকান আছে। কসাই হিসাবে সবাই আমাকে চেনেন। প্রতি ...বিস্তারিত

গৃহবধূর কাঁধে চাপিয়ে দেয়া হল স্বামীকে, মারতে মারতে ঘোরাল সারা গ্রাম!

শীর্ষনিউজ ডেস্ক : এবার আধুনিক যুগের বর্বরতার সাক্ষী হল ভারত। এক বিবাহিতা নারীকে তার শ্বশুরবাড়ির লোকজন প্রকাশ্যে রাস্তায় মেরে শাস্তি দিয়েছে। এমনকি ওই গৃহবধূর কাঁধে তার স্বামীকে চাপিয়ে দেওয়া হয়। তারপর আত্মীয়স্বজনরা সেই নারীকে মারতে মারতে সারা গ্রামে ঘোরায়।

বর্বর এ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের আদিবাসী অধ্যুষিত এলাকা ছাবুয়ায়। সেখানকার ছাপড়ি রণবাস ...বিস্তারিত

অনির্দিষ্টকালের জন্য স্থগিত দক্ষিণ আফ্রিকার দুই সফর

শীর্ষনিউজ ডেস্ক : করোনা লকডাউনের কারণে দীর্ঘ বিরতির পর গত মাসেই মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। নিজেদের ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ইংল্যান্ড, এখন চলছে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ। এরপরেই হবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) যতটা সাহস দেখিয়ে মাঠে ক্রিকেট ফিরিয়েছে, ...বিস্তারিত

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

শীর্ষনিউজ, বাগেরহাট: বাগেরহাটের ফকিরহাট উপজেলার খাজুরা এলাকায় যাত্রীবাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী ২ জন নিহত হয়েছে। শনিবার দুপুর ১টায় খুলনা-মোংলা মহাসড়কের খাজুরা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাস চালককে গ্রেফতার করেছে। দুর্ঘটনার পর খুলনা-মোংলা মহাসড়কে প্রায় আধা ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে পুলিশ নিহতের মরদেহ ...বিস্তারিত

প্রাণঘাতী যে ১২ ভাইরাস

শীর্ষনিউজ ডেস্ক : যুগের পরিক্রমায় ভাইরাসের আক্রমণে প্রাণ হারিয়েছেন বিশ্বব্যাপী হাজার হাজার, লাখ লাখ মানুষ। কোন কোন ভাইরাসের হাত থেকে মানুষের মুক্তি মিলেছে। অনেক ভাইরাসের প্রতিষেধকও আবিষ্কার হয়েছে। আবার জ্ঞান-বিজ্ঞানের এই আধুনিক যুগেও ভাইরাসের আক্রমণে দিশেহারা বিশ্ববাসী। এমনই কয়েকটি ঘাতক ভাইরাস সম্পর্কে জানবো। তার আগে জেনে নিবো ভাইরাস সম্পর্কে।

ভাইরাস: অতি-আণুবীক্ষণিক ...বিস্তারিত

নির্ধারিত দাম পাচ্ছেন না চামড়া বিক্রেতারা

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীতে শুরু হয়েছে ঈদুল আজহার কোরবানির পশুর চামড়া কেনাবেচা। মৌসুমি ক্ষুদ্র ব্যবসায়ীরা চামড়া কিনতে তেমন বের হননি। তবে সকাল থেকে মাদ্রাসার ছাত্ররা চামড়া সংগ্রহ করেছেন। এছাড়া বিভিন্ন এলাকা থেকে গরীব মানুষদের চামড়া সংগ্রহ করে বিক্রির জন্য নিয়ে যেতে দেখা গেছে।  আড়াতদার ও ট্যানারি মালিকরা বিভিন্ন স্থানে চামড়া ...বিস্তারিত

ক্রীড়া সাংবাদিক তাপস জুবায়েরের মৃত্যু

শীর্ষনিউজ, ঢাকা : মারা গেলেন বেসরকারি টিভি চ্যানেল নিউজ টুয়েন্টি ফোরের জ্যেষ্ঠ ক্রীড়া প্রতিবেদক তাপস জুবায়ের। ৩৮ বছর বয়সী এই ক্রীড়া সাংবাদিকের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

শুক্রবার (৩১ জুলাই) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মারা যান তিনি। পারিবারিক সূত্রে জানা যায়, গেলো বৃহস্পতিবার থেকেই শরীরে জ্বর ছিলো এই ক্রীড়া সাংবাদিকের। 

গতরাতে ...বিস্তারিত

আদর করে ডেকে নিয়ে ৩ বছরের শিশুকে বটি দিয়ে টুকরা টুকরা করে কেসমত   

শীর্ষনিউজ, ঝিনাইদহ : গ্রামে গ্রামে কাপড় বিক্রি করে ৬৫ বছর বয়সী কেসমত ফকির ওরফে দুলাল ফকির। কিন্তু মানুষ খুন করাই যেন তার নেশা। পর পর দুইটি খুন করেছে ওই বৃদ্ধ।

গত ১৭ মার্চ উপজেলা শহরের দরগাপাড়ার সবজি বিক্রেতা তোফাজ্জল হোসেন টুকু মিয়ার ৩ বছরের মেয়ে জান্নাতুন নিসাকে আদর করে বাড়িতে ডেকে নিয়ে ...বিস্তারিত

নানকের কথাটা খুব পছন্দ হয়েছে: আসিফ নজরুল

শীর্ষনিউজ, ঢাকা: একটি অনলাইন পত্রিকায় একটা সংবাদ চোখে পড়লো খুব। আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক সাহেদ-পাপিয়া’র আশ্রয়-প্রশ্রয় দাতাদের হাত ভেঙ্গে দিয়ে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

তিনি বলেন,সাহেদ-পাপিয়ারা কিভাবে দলে ঢুকে পড়ে? নিশ্চয়ই কোন ফাঁকফোকর আছে? যে নেতার হাত ধরে ঢোকে সেই নেতার হাতকে ভেঙ্গে দিতে হবে।

তিনি আরো বলেছেন, যে তাদেরকে ...বিস্তারিত

জামিনে মুক্ত থাকলেও সুচিকিৎসা পাচ্ছেন না খালেদা জিয়া: ফখরুল

শীর্ষনিউজ, ঢাকা: দেশনেত্রী বেগম খালেদা জিয়া জামিনে মুক্ত থাকলেও সুচিকিৎসা পাচ্ছেন না। এই মুহূর্তে দেশের হাসপাতালগু

আজ শনিবার (১ আগস্ট) সকাল ১১টায় দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়ালোতে যাওয়া যাচ্ছে না। বিদেশে চিকিৎসা নেওয়ার মতো কোনো সুযোগও পাচ্ছেন না তিনি।উর রহমানের কবর জিয়ারত শেষে এসব কথা বলেন ...বিস্তারিত

ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : মির্জা ফখরুল

শীর্ষ নিউজ , ঢাকা: কুরবানির যে শিক্ষা সেই ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া করোনা মহামারীর মধ্যেই বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ক্ষমতাসীন সরকারের ত্রাণ তৎপরতা নেই বলে মন্তব্য করেন তিনি। 

আজ শনিবার ঈদুল আজহার দিন সকালে ...বিস্তারিত