শুক্রবার, ৩০-অক্টোবর ২০২০, ১১:১৫ অপরাহ্ন

আবারো যুদ্ধবিরতি ঘোষণা করেছে আজারবাইজান-আর্মেনিয়া

শীর্ষ নিউজ ডেস্ক: নাগার্নো-কারাবাখ অঞ্চলে আজারবাইজান এবং আর্মেনিয়া আবারো যুদ্ধবিরতি ঘোষণা করেছে। মানবিক উদ্ধার তৎপরতা চালাতে এই যুদ্ধবিরতি ঘোষণা করা হয়। গতকাল শনিবার স্থানীয় সময় রাত আটটায় যুদ্ধবিরতি কার্যকর হয়েছে।

আজারবাইজানের দ্বিতীয় বৃহত্তম শহর গ্যানজাতে কয়েকদফা ক্ষেপণাস্ত্র হামলার পর এই যুদ্ধবিরতি ঘোষণা করা হলো। ক্ষেপণাস্ত্র হামলার জন্য আজারবাইজান আর্মেনিয়াকে দোষারোপ করেছে কিন্তু ...বিস্তারিত

বসনিয়ার জঙ্গলে আটকে থাকা বাংলাদেশিরা যেমন আছেন

শীর্ষ নিউজ ডেস্ক: দুই বছর আগে ওমান থেকে বসনিয়া এসেছেন বাংলাদেশের মোহাম্মদ ইয়াসিন৷ স্বপ্ন ইউরোপের কোন দেশে পাড়ি জমানো৷ তিনি এখন আটকে আছেন ক্রোয়েশিয়া-বসনিয়া সীমান্তের ভেলিকা ক্লাদুসার একটি পাহাড়ের ঢালে৷ সেখান থেকে গত কয়েক মাসে বেশ কয়েকবার চেষ্টা করেও ক্রোয়েশিয়ায় প্রবেশ করতে পারেননি ইয়াসিন৷ বারবার দেশটির পুলিশের হাতে আটকা পড়েন৷ ...বিস্তারিত

ঐতিহাসিক সেতুর উপর আজারবাইজানের পতাকা উড়ল

শীর্ষ নিউজ ডেস্ক: আর্মেনিয়ার দখল থেকে ঐতিহাসিক খুদাফেরিন সেতু মুক্ত করার পর সেখানে আজারবাইজানের পতাকা উত্তোলন করেছে দেশটির সশস্ত্র বাহিনী। আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ টুইটারে এক ভিডিও পোস্ট করে তা জানিয়েছে।

কারাবাখের জাবরাইল জেলার আরস নদীর ওপরে একাদশ শতাব্দীতে নির্মিত এই সেতুটি ইরানকে আজারবাইজানের সাথে সংযুক্ত করেছে। যা এত দিন আর্মেনিয়ার ...বিস্তারিত

রাতে সিল মারা ঠেকাতে ভোরে কেন্দ্রে যাবে ব্যালট

শীর্ষ নিউজ, কুমিল্লা : কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ ও বরুড়ার আদ্রা ইউনিয়ন পরিষদের (ইউপি) উপনির্বাচনে রাতে সিল মারা ঠেকাতে ভোটের দিন ভোরে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। প্রার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রশাসন এই ব্যবস্থা নিয়েছে। আগামী মঙ্গলবার (২০ অক্টোবর) কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ ও আদ্রা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ...বিস্তারিত

রাজতন্ত্র-বিরোধী বিক্ষোভ: থাইল্যান্ডের প্রতিটি পরিবার এখন যে ইস্যুতে বিভক্ত

শীর্ষ নিউজ ডেস্ক: রাজতন্ত্রের প্রশ্নে প্রতিটি পরিবারে এখন চলছে দ্বন্দ্ব। পিতা-পুত্রের সম্পর্কে তৈরি হচ্ছে তিক্ততা।

"আমার বাবা আমাকে শিখিয়েছিলেন রাজার সমালোচনা করা পাপ। এটি নিষিদ্ধ।"

কিন্তু ১৯ বছর বয়সী ডানাই এখন তার বাবার এই হুঁশিয়ারি মানছেন না। ডানাই ব্যাংককে থাকেন, আইনের ছাত্র।

গত কয়েক মাস ধরে ব্যাংককে যে হাজার হাজার মানুষ রাজতন্ত্রের সংস্কারের দাবিতে ...বিস্তারিত

বাজারের ঊর্ধ্বগতিতে মানুষ আজ দিশেহারা : শায়েখে চরমোনাই

শীর্ষ নিউজ,  নারায়ণগঞ্জ: ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়বে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম-শায়েখে চরমোনাই বলেছেন, স্বাধীন দেশে আজও নির্বিচারে ধর্ষণ, খুন, গুম ও লুটতরাজ হচ্ছে। একটি স্বাধীন দেশে এই ধরনের হীনমন্য কাজ কখনো জাতি মেনে নিতে পারে না। তাই জাতিকে আজ ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

রবিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানা ...বিস্তারিত

দুর্গাপূজায় মমতার জন্য উপহার পাঠালেন শেখ হাসিনা

শীর্ষ নিউজ,  যশোর: আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য শুভেচ্ছা উপহার পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রধানমন্ত্রীর এ উপহার ভারতে পাঠানো হয়। এদিন সন্ধ্যায় কলকাতায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনের উপ-হাইকমিশনার তৌফিক হাসান উপহারটি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কার্যালয় ‘নবান্ন’তে গিয়ে তার হাতে পৌঁছে দেন।

...বিস্তারিত

তিন ঘণ্টা পর মুক্ত নর্থ সাউথের ভিসি

শীর্ষ নিউজ, ঢাকা: তিন ঘণ্টা ধরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ রাখার পর আজকের মতো আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা। সোমবার সকাল সাড়ে ১০টায় আবারও আন্দোলনে নামার ঘোষণা দেন তারা।

ছয় দফা দাবি আদায়ে রোববার সকালে অবস্থান কর্মসূচির পর বিকেলে বিশ্ববিদ্যালয়ে প্রবেশের সব গেট বন্ধ করে রাখেন আন্দোলনকারীরা। এতে অবরুদ্ধ হয়ে পড়েন ...বিস্তারিত

মেয়েসহ ৩ জনকে কুপিয়ে আহত, বাবা গ্রেফতার

শীর্ষ নিউজ,  বরগুনা: বরগুনার কাকচিড়া ইউনিয়ন পরিষদের পূর্ব পাশে প্রতিবন্ধী শিশু কন্যাকে নির্যাতনে বাধা দেওয়ায় ওই শিশুসহ প্রতিবেশী বাবা-ছেলেকে কুপিয়ে আহত করেছেন সোবাহান (৫৫) নামের এক ব্যক্তি। পরে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, বিয়ে পাগল সোবাহান প্রায় ৪০টি বিয়ে করেছেন। বিয়ের কয়েক মাস পরেই স্ত্রীদের সাথে বিরোধ করে তাড়িয়ে দেন তিনি।

রবিবার ...বিস্তারিত

সৌদিতে বছরে ৯ লাখ কোটি টাকার খাবার অপচয় হয়

শীর্ষ নিউজ ডেস্ক: মধ্যপ্রাচ্যের অন্যতম আলোচিত দেশ সৌদি আরবের বিপুল পরিমাণ খাদ্য অপচয়ের তথ্য উঠে এসেছে। খাদ্য অপচয় ও নষ্ট করায় শীর্ষ দেশগুলোর একটি ধরা হয় সৌদি। বছরে যে পরিমাণ খাবার অপচয় হয় দেশটিতে, সেটি কল্পনাতীত।

শনিবার গালফ নিউজ জানিয়েছে, মধ্যপ্রাচ্যের দেশটিতে বছরে ৪০০ বিলিয়ন সৌদি রিয়েলেরও বেশি অর্থের (বাংলাদেশি মুদ্রায় যা ...বিস্তারিত

স্বাস্থ্য সুরক্ষাকারী ওষুধ সরবরাহ নিশ্চিত করতে হাইকোর্টের নির্দেশ

শীর্ষ নিউজ, ঢাকা: স্বাস্থ্য সুরক্ষাকারী ওষুধ ডেলিপিড-৩০০ এর পর্যাপ্ত উৎপাদন ও সরবরাহ নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ওষুধ প্রশাসন অধিদফতরকে এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। একই সঙ্গে এ বিষয়ে রুলও জারি করেছেন আদালত। রোববার  বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ ...বিস্তারিত

ওয়াশিংটনে ট্রাম্পবিরোধী বিক্ষোভে নারীরা

শীর্ষ নিউজ ডেস্ক: প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র কয়েক দিন আগে রাজধানী ওয়াশিংটন ডিসিতে কয়েক হাজার নারী ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন। তারা বলছেন, কোনোভাবেই ট্রাম্পকে মার্কিন নারীদের ভোট দেয়া উচিত নয়। এবারও যুক্তরাষ্ট্রের রাজধানীর রাস্তায় ট্রাম্পবিরোধী বিক্ষোভে নেমেছেন নারীরা।

প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের অবস্থান বেশ নড়বড়ে। গণমাধ্যমের জরিপও বলছে সে কথাই। বলা হচ্ছে, মার্কিন ...বিস্তারিত

করোনা: সতর্ক করলেন পরামর্শক কমিটির প্রধান

শীর্ষ নিউজ, ঢাকা: করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণে বাংলাদেশ এখন পর্যন্ত ভালো কাজ করলেও সামনে আবারও সংক্রমণ বাড়তে পারে বলে সতর্ক করেছেন  কোভিড-১৯ প্রতিরোধে গঠিত জাতীয় কারিগরী পরামর্শক কমিটির প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা। আগামীতে সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ এর জন্য প্রস্তুত থাকতে হবে। আমাদের মনে রাখতে হবে, যুদ্ধ সামনে আছে। করোনাভাইরাসের ...বিস্তারিত

গোপনে তরুণীর গোসলের ভিডিও ধারণ, গ্রেপ্তার ২

শীর্ষ নিউজ, টাঙ্গাইল: টাঙ্গাইলের সখীপুরে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রীর গোসলের ভিডিও গোপনে ধারণ করে ছড়ানোর ভয় দেখিয়ে অনৈতিক প্রস্তাবের অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১৭ই অক্টোবর) রাতে ওই ছাত্রী সখীপুর থানায় পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃতরা হলেন, আশিক শীল (২৪), ও পাপ্পু (২৭)। তারা সখীপুর পৌর এলাকার বাসিন্দা।

সখীপুর ...বিস্তারিত

কাফনের কাপড় পরে নির্বাচনী মাঠে বিএনপি প্রার্থী

শীর্ষ নিউজ, বরিশাল: সময় যতই ঘনিয়ে আসছে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনের মাঠ ততই উত্তপ্ত হয়ে উঠছে। গতকাল শনিবার আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষে উভয় দলের কার্যালয় ভাঙচুর ও আহত হওয়ার মধ্যদিয়ে ভোটের দিনের পরিস্থিতি নিয়ে উৎকণ্ঠিত ইউনিয়নের সাধারণ ভোটাররা।

কেবল চেয়ারম্যান পদে ভোটগ্রহণের ...বিস্তারিত