মঙ্গলবার, ২৪-নভেম্বর ২০২০, ০১:৩০ পূর্বাহ্ন

১০ বছর পর অ্যাটলেটিকোর কাছে বার্সেলোনার হার

শীর্ষনিউজ ডেস্ক : এক দশক পর অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হেরে গেল লিওনেল মেসিদের বার্সেলোনা। লিগে ২০১০ সালের পর এই প্রথম তাদের কাছে হারল বার্সা।

২০১১ সালের ডিসেম্বরে দিয়েগো সিমেওনে কোচের দায়িত্ব নেয়ার পর ক্লাব ইতিহাসের সেরা সময়টা পার করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। জিতেছে লা লিগা, ইউরোপা লিগ। দুইবার খেলেছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। ...বিস্তারিত

মোবাইল ফোন ছিনিয়ে নিতে বন্ধুকে হত্যা করে সজীব 

শীর্ষনিউ, ঢাকা : ঢাকার আশুলিয়ায় বন্ধুর মুঠোফোন ছিনিয়ে নিতে দুই বন্ধু মিলে সোহেল রানা (১৭) নামে এক যুবককে শ্বাসরোধে হত্যা করে। পরে দুই বন্ধু মিলে সোহেল রানার লাশ আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার একটি জঙ্গলে ফেলে যায়।

এ ঘটনার ১০ দিন পর সোহেলের বন্ধু সজীবকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে ...বিস্তারিত

করোনায় পবা উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

শীর্ষনিউজ, রাজশাহী : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহীর পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনসুর রহমান মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার বিকাল ৪টার দিকে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

পারিবারিক সূত্র জানায়, কয়েক দিন আগে মাথা ব্যথা নিয়ে ...বিস্তারিত

অনুমোদন না নিয়েই সমুদ্র ভ্রমণে স্বাস্থ্য কমপ্লেক্সের সাত চিকিৎসক!

শীর্ষনিউজ, শরীয়তপুর : শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক আছেন ১০ জন। তাদের মধ্যে সাতজন চিকিৎসক ছুটি না নিয়েই কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণে গেছেন বলে অভিযোগ উঠেছে। এতে ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবা।

এ ব্যাপারে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, ৫০ শয্যাবিশিষ্ট কমপ্লেক্সে আমিসহ মোট ১০ জন ...বিস্তারিত

মোবাইলে কথা বলতে বারণ করায় স্কুলছাত্রীর আত্মহত্যা!

শীর্ষনিউজ, নারায়ণগঞ্জ : বন্দরে মোবাইল ফোনে কথা বলতে বারণ করায় মায়ের সঙ্গে অভিমান করে সুমাইয়া (১৪) নামে এক স্কুলছাত্রী ফাঁস দিয়ে আত্মহত্যা করার খবর পাওয়া গেছে।

রোববার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডের সোনাকান্দা কবরস্থান রোড এলাকার শরিফুল মিয়ার ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে।

সুমাইয়া আক্তার সোনাকান্দা কবরস্থান রোড এলাকার মৃত সহিদ মিয়ার ...বিস্তারিত

নিউজিল্যান্ড সফরের আগে দুঃসংবাদ পাকিস্তান শিবিরে

শীর্ষনিউজ ডেস্ক : সোমবার নিউজিল্যান্ড সফরের জন্য লাহোর থেকে যাত্রা শুরু করবে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল। অথচ সফরের ঠিক আগ মুহুর্তে দুঃসংবাদ পাকিস্তান ক্রিকেট দলে। দেশের অন্যতম সেরা তারকা ওপেনার ফখর জামান জ্বরে আক্রান্ত। যে কারণে তাকে ছাড়াই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হবে পাকিস্তান ক্রিকেট দল। 

পাকিস্তান ক্রিকেট দলের চিকিৎসক ...বিস্তারিত

করোনার নেগেটিভ রিপোর্ট ছাড়া বিদেশ থেকে যাত্রী বহন নয়

শীর্ষনিউজ , ঢাকা : যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে করোনার আরটি-পিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট ছাড়া বিদেশ থেকে কোন যাত্রীকে পরিবহন না করার জন্য সব এয়ারলাইনসকে পরামর্শ দিয়েছে কভিড নিয়ন্ত্রণে গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। কমিটি বলেছে, এ নিয়ম কঠোরভাবে পালন করতে হবে।

কারিগরি কমিটি আরও বলেছে, ছাত্রছাত্রীরা ভ্যাকসিন না পেলে বিশ্ববিদ্যালয় ও ...বিস্তারিত

সৌদি যুবরাজ সালমানকে ‘মুজিববর্ষ’ উদযাপনে আমন্ত্রণ

শীর্ষনিউজ , ঢাকা : সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমানকে আগামী মার্চ মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর চূড়ান্ত উদযাপনে অংশ নিতে বা বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনে যোগ দিতে ঢাকা আগমনের আমন্ত্রণ জানানো হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত এসসা ইউসেফ ...বিস্তারিত

সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকছে না

 

 শীর্ষনিউজ , ঢাকা : সোমবার (২৩ নভেম্বর) রাজধানীর কয়েকটি এলাকায় গ্যাস থাকবে না। গ্যাসের স্বল্পচাপজনিত সমস্যা নিরসনের লক্ষ্যে বংশাল, মুকিম বাজার প্রাইমারি স্কুল রোডসহ আশপাশ এলাকায় বিতরণ লাইন নির্মাণ-পুনর্বাসন কাজের টাই-ইন এর জন্য গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো ...বিস্তারিত

নাফ নদীতে ৭৮ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ

শীর্ষনিউজ , কক্সবাজার : কক্সবাজার টেকনাফের নাফ নদে বিশেষ অভিযান পরিচালনা করে ৭২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে কোস্ট গার্ড সদস্যরা। এ ঘটনায় ইয়াবা পাচারে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে।

কোস্ট গার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার আমিরুল ইসলাম বলেন, রবিবার ভোর রাত ৩টার দিকে  মিয়ানমার থেকে ইয়াবার ...বিস্তারিত

ট্রাম্প স্বীকৃতি না দেয়ায় বাইডেনকে স্বীকৃতি দিইনি: পুতিন

শীর্ষনিউজ ডেস্ক : বাইডেনকে বিজয়ীর স্বীকৃতি দিতে প্রস্তুত নন পুতিন। কারণ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাইডেনের জয়ের কথা স্বীকার করেননি।রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে ডেইলি মেইল।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে এখনও অভিনন্দন জানাননি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাইডেন বিজয়ী হওয়ার পর দুই সপ্তাহ পেরিয়ে ...বিস্তারিত

ডিসেম্বরে করোনা টিকা দেয়া শুরু করবে যুক্তরাষ্ট্র

শীর্ষনিউজ ডেস্ক : ডিসেম্বরের ১১ তারিখ থেকে আমেরিকানদের করোনা টিকা দেয়া হতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছেন যুক্তরাষ্ট্রের করোনা টিকা কর্মসূচির প্রধান। 

রোববার সরকারের করোনা টিকা প্রকল্পের প্রধান মনসেফ স্লাউই এ তথ্য জানিয়েছেন।দেশটিতে করোনার প্রকোপ বৃদ্ধির পরেই এই মন্তব্য এসেছে। 

সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমাদের পরিকল্পনা হচ্ছে, অনুমোদন পাওয়ার ২৪ ঘণ্টার ...বিস্তারিত

লক্ষ্মীপুরের ডিসি সপরিবারে করোনায় আক্রান্ত

শীর্ষনিউজ , লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল, তার স্ত্রী শিল্পী পাল ও দুই সন্তানের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া জেলা প্রশাসকের বাসভবনের প্রহরী ও কার্যালয়ের সার্ভেয়ার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রোববার সন্ধ্যায় জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

জেলা সিভিল সার্জন আবদুল গাফফার বলেন, ডিসিসহ আক্রান্তদের ...বিস্তারিত

সম্ভাব্যতা যাচাই ছাড়াই পাস হতে যাচ্ছে ইসির ১৮০৯ কোটির প্রকল্প 

শীর্ষনিউজ , ঢাকা : সম্ভাব্যতা যাচাই ছাড়াই পাস হতে যাচ্ছে আরেকটি বড় প্রকল্প। এটি হলো- ‘আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) (দ্বিতীয় পর্যায়)’। এর ব্যয় ধরা হয়েছে এক হাজার ৮০৯ কোটি ৯ লাখ টাকা। সরকারি অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করবে নির্বাচন কমিশন (ইসি)।

যদিও জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) ...বিস্তারিত

মাদারীপুরে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

শীর্ষনিউজ, মাদারীপুর: মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর এলাকায় ট্রাকচাপায় জামাল মুন্সী (৫০) নামে এক ব্যক্তির নিহত হয়েছেন।

রোববার (২২ নভেম্বর) সন্ধ্যায় মস্তফাপুর-মাদারীপুর শেখ হাসিনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত জামাল একই উপজেলার কুনিয়া ইউনিয়নের আপাসি গ্রামের কাসেম মুন্সির ছেলে। তিনি গত ৭-৮ মাস আগে ইতালি থেকে দেশে ফিরেছিলেন বলে জানা গেছে।

জানা গেছে, মস্তফাপুর ...বিস্তারিত