রবিবার, ২৪-জানুয়ারী ২০২১, ০৮:৪৭ অপরাহ্ন

আজহারির নামানুসারে রাখা শিশুকে আলেম বানানোর স্বপ্ন শেষ!

শীর্ষনিউজ, পাবনা: দুই মেয়ের পর ছেলেসন্তানের জন্ম। পরিবারে বইছিল আনন্দের বন্যা। খুশিতে বাবা-মা ছেলের নাম রাখেন বিশিষ্ট ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারির নামানুসারে ‘মিজানুর রহমান’।

কিন্তু চার মাস বয়সী মিজানুরকে এখন পর্যন্ত ডাক্তারের ছুরি-কাঁচির নিচে যেতে হয়েছে দুইবার। তবুও সুস্থ হয়নি সে! উপরন্তু হৃৎপিণ্ডে ছিদ্র দেখা দিয়েছে ছোট্ট এই শিশুটির। ফের ...বিস্তারিত

বালক বিদ্যালয়ের ভর্তি লটারিতে নাম উঠল বালিকার!

শীর্ষনিউজ, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সরকারি বালক বিদ্যালয়ে ভর্তি নিয়ে বিড়ম্বনার শিকার হচ্ছে বলে অভিযোগ উঠেছে। লটারিতে সরকারি বালিকা বিদ্যালয়ের ভর্তি তালিকায় তৃতীয় শ্রেণীর এক বালক শিক্ষার্থী সুযোগ পেয়েছে। আর বালিকা বিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় বালক শিক্ষার্থী সুযোগ পাওয়ার ঘটনাটি টক অব দ্য টাউনে পরিণত হয়েছে। 

করোনা পরিস্থিতিতে চলতি শিক্ষাবর্ষে ঠাকুরগাঁও সরকারি বালক ও ...বিস্তারিত

চীনের করোনার টিকা নিলেন এরদোগান

শীর্ষনিউজ ডেস্ক : চীনের তৈরি করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। বৃহস্পতিবার আঙ্কারা শহরের একটি হাসপাতালে তিনি এ টিকা গ্রহণ করেন।  এ সময় তিনি বলেন, আমি টিকা নেওয়ার পর ভালো অনুভব করছি। সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এরদোগান বলেন, আমি বিশ্বাস করি সব ...বিস্তারিত

বিদেশে বিলাসবহুল বাড়ি কেনা বাংলাদেশিদের তথ্য চেয়ে সরকারকে চিঠি

শীর্ষনিউজ, ঢাকা : পাচার করা অর্থে কানাডা, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ বিলাসবহুল বাড়ি বা ফ্ল্যাট কিনেছেন এমন বাংলাদেশি নাগরিকদের নাম-পরিচয় চেয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুদক থেকে এ চিঠি পাঠানো হয় বলে জানা গেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেনের কাছে দুদকের মানিলন্ডারিং ...বিস্তারিত

স্কুলছাত্রের ‘মৃত্যুর’ ৩ মাস পর মায়ের মামলা দায়ের, বাবা ও দাদা গ্রেপ্তার

শীর্ষনিউজ ডেস্ক : পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নে জাহিদ হাসান (৯) নামের এক স্কুলছাত্রের রহস্যজনক মৃত্যুর তিন মাস পর থানায় হত্যা মামলা দায়ের করেছেন তার মা। নিহত শিশু জাহিদ ওই ইউনিয়নের পাহাড়বাড়ি এলাকার আল-আমিনের ছেলে। সে স্থানীয় একটি কওমি মাদ্রাসার ছাত্র ছিল।

জাহিদের মৃত্যুর তিন মাস পর ময়নাতদন্তের প্রতিবেদন প্রকাশের পর ...বিস্তারিত

দেশকে ‘সিঙ্গাপুর’ নয়, ‘জামালপুর’ বানিয়েছে সরকার : আলাল

শীর্ষনিউজ ডেস্ক : দেশকে ‘সিঙ্গাপুর’ নয় সরকারের ডিসিরা ‘জামালপুর’ এবং ‘দিনাজপুর’ বানিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেন, এই সরকার কথায় কথায় বলে তারা দেশকে উন্নয়নে সিঙ্গাপুর বানিয়েছে। আর আমরা দেখি এই সরকারের ডিসিরা জামালপুর ও দিনাজপুর বানিয়েছে তার সহকর্মীকে ধর্ষণ ...বিস্তারিত

চট্টগ্রামে হত্যা মামলার সাক্ষীকে গুলি করে হত্যা

শীর্ষনিউজ, চট্টগ্রাম: চট্টগ্রামে দিনে-দুপুরে হত্যা মামলার সাক্ষী মো. সাইফুল ইসলামকে (৩০) গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। বুধবার বিকালে লোহাগাড়া থানার বড়হাতিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কালীনগর এলাকায় এ হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় চমেক হাসপাতালে নেয়া হলে রাতে তার মৃত্যু হয়।  

নিহত সাইফুল হারিমুনেরপাড়া এলাকার মৃত আজিজুর রহমানের ...বিস্তারিত

উপজাতি এলাকায় বন্দুকযুদ্ধে তিন পাকিস্তানি সেনা নিহত

শীর্ষনিউজ ডেস্ক : পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তান উপজাতি জেলায় অভিযান পরিচালনার সময় জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে তিন সেনাসদস্য নিহত হয়েছেন। 

বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিবৃতিতে এ কথা জানিয়েছে। এতে বলা হয়েছে, সন্ত্রাসীদের বিরুদ্ধে উত্তর ওয়াজিরিস্তানে গোয়েন্দাভিত্তিক অভিযান পরিচালনা করা করা হয়। এতে দুই সন্দেহভাজন সন্ত্রাসী নিহত হয়। এর মধ্যে একজন বোমা ...বিস্তারিত

সস্ত্রীক করোনা আক্রান্ত মোরশেদ খান, স্ত্রী আইসিইউতে

শীর্ষনিউজ ডেস্ক : সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম. মোর্শেদ খান ও তার স্ত্রী নাসরিন খান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।বিষয়টি নিশ্চিত করেছেন মোর্শেদ খানের পুত্র ফয়সাল মোর্শেদ।

ফয়সাল মোর্শেদ জানান, ‘বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করা আমার বাবা ও মা উভয়েই করোনা আক্রান্ত হয়েছেন। মায়ের শারীরিক অবস্থা আগামী ৭২ ঘণ্টার জন্য অত্যন্ত শঙ্কটাপন্ন বলে মনে করছেন চিকিৎসকরা। ...বিস্তারিত

আনিসের ১২৯ কোটি টাকার সন্দেহজনক লেনদেন

শীর্ষনিউজ ডেস্ক : যুবলীগ নেতা (বহিষ্কৃত) ক্যাসিনো ব্যবসায়ী কাজী আনিসুর রহমানের বিরুদ্ধে ২৫টি ব্যাংক হিসাবে ১২৯ কোটি টাকার সন্দেহজনক লেনদেনের তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

তদন্তকালে আনিসুর রহমানের ১৪ কোটি ৯৫ লাখ ২৯ হাজার ৮৩৬ টাকার বেশি অবৈধ সম্পদ অর্জনের তথ্য পাওয়া গেছে। এ ছাড়া তার স্ত্রী সুমি রহমানের বিরুদ্ধে ...বিস্তারিত

হোয়াটসঅ্যাপের বিকল্প তুর্কি অ্যাপ ‘বিপ’ কেন জনপ্রিয় হচ্ছে?

শীর্ষনিউজ ডেস্ক : গত কয়েকদিন ধরে হোয়াটসঅ্যাপের নতুন ব্যবহার নীতি নিয়ে তুরস্কে চলছে যথেষ্ট তর্ক-বিতর্ক। নতুন ব্যবহার নীতি অনুযায়ী হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীর সব তথ্য তৃতীয় পক্ষের সঙ্গে শেয়ার করতে পারবে।  ৮ ফেব্রুয়ারির মধ্যে ব্যবহারকারীদের এই নতুন গোপনীয় নীতি চুক্তি অবশ্যই সই করতে হবে। না করলে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ হয়ে ...বিস্তারিত

আনুশকাহ হত্যার বিচার চেয়ে বিএনপি কার্যালয়ের সামনে নারী সমাবেশ, মোমবাতি প্রজ্বালন

শীর্ষনিউজ ডেস্ক : শতাধিক মোমবাতি প্রজ্বালনে ইংলিশ মিডিয়াম স্কুল মাস্টারমাইন্ডের শিক্ষার্থী আনুশকাহ নূর আমিন ধর্ষণ ও হত্যার বিচার চেয়েছে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ নামের একটি সংগঠন।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংগঠনটির উদ্যোগে ‘মাস্টারমাইন্ড স্কুলের ছাত্রী আনুশকাহকে ধর্ষণ ও হত্যাসহ সারা দেশে নারী ও শিশুদের ওপর নিযার্তন-নিপীড়নের ...বিস্তারিত

বাইডেনের শপথে পারফর্ম করবেন লেডি গাগা, জেনিফার লোপেজ

শীর্ষনিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের শপথ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন হাল আমলে সঙ্গীত জগতের বহুল আলোচিত দুই শিল্পী লেডি গাগা (৩৪) এবং জেনিফার লোপেজ (৫১)। ভ্যারাইটি’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন ডেইলি মেইল। 

এতে বলা হয়, ‘দ্য ব্যাড রোমান্স’ সঙ্গীতের হিট গায়িকা লেডি গাগা পরিবেশন করবেন ...বিস্তারিত

গৃহবধূর কান ছিঁড়ে দুল নিয়ে দৌড় দিল যুবক

শীর্ষনিউজ ডেস্ক : রাজধানীর গুলিস্তান এলাকা দিয়ে যাচ্ছিলেন গৃহবধূ পারভীন বেগম। এক যুবক তার পাশাপাশি হাঁটছিলেন। হঠাৎ পারভীনের কানে থাকা স্বর্ণের দুল ধরে জোরে টান দেন ওই যুবক। এতে পারভীনের কানের নিচের অংশ ছিঁড়ে দুলটি যুবকের হাতে চলে যায়। এ সময় চিৎকার শুনে এগিয়ে আসে ট্রাফিক পুলিশ। ধাওয়া করে ধরে ...বিস্তারিত

করোনায় আক্রান্ত যুবলীগের সাধারণ সম্পাদক নিখিল

শীর্ষনিউজ ডেস্ক : করোনায় আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। বৃহস্পতিবার পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। গত কয়েক দিন ধরে হালকা উপসর্গ দেখা দিলে করোনা পরীক্ষা করান তিনি।  

যুবলীগের দফতর সম্পাদক মোস্তাফিজুর মাসুদ বিষয়টি নিশ্চিত করেছেন।  

বর্তমানে যুবলীগের এ নেতা মিরপুরের বাসায় আইসোলেশনে রয়েছেন। তার শারীরিক অবস্থা ...বিস্তারিত