বুধবার, ২২-সেপ্টেম্বর ২০২১, ০৫:১৭ অপরাহ্ন

এ সপ্তাহের রদবদল

shershanews24.com

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০২১ ১১:১৮ পূর্বাহ্ন

সাপ্তাহিক শীর্ষকাগজের সৌজন্যে:

সচিব/ গ্রেড-১
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকারকে পূর্বের চুক্তির ধারাবাহিকতায় ২৩ সেপ্টেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। 
অতিরিক্ত সচিব
বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) একেএম মাসুদুজ্জামানকে ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও মো জাকির হোসেনকে রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার করা হয়েছে।
অতিরিক্ত সচিব পদে নতুন পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে মো নুরুল আলম, মো রেজাউল হায়দার, মো মিজানুর রহমান, ড. মো মনিরুজ্জামান, মোহাম্মদ মাহবুব শাহীন, এস এম হামিদুল হক, মো নজরুল ইসলাম, মো আমিন উল আহসান, মো আমিনুল ইসলাম, ফারুক আহম্মেদ, মো আবু বকর সিদ্দিক, সাঈদ মাহমুদ বেলাল হায়দার, খালেদ মামুন চৌধুরী, বিধায়ক রায় চৌধুরী, মো মতিয়ার রহমান, দিলীপ কুমার বণিক, মো আজিজুল ইসলাম, মো মমতাজ উদ্দিন ও মো আব্দুস সবুর মণ্ডলকে পূর্বের কর্মস্থলে (ইনসিটু) পদায়ন করা হয়েছে। ড. মো খালেদ হোসেন, মো আব্বাছ উদ্দিন, এটিএম মোস্তফা কামাল, মো অলিউল্লাহ, মো শাহরিয়ার কাদের ছিদ্দিকী, এ এইচএম গোলাম কিবরিয়া, মো সাইফুল্লাহ পান্না, খান মো নুরুল আমীন, মো মুহিবুজ্জামান, মো নবীরুল ইসলাম, একেএম শামীম আক্তার, ড. মলয় চৌধুরী, সঞ্জয় কুমার ভৌমিক, মো জাহাঙ্গীর হোসেন, মো জহুরুল হক, লিপিকা ভদ্র, এস এম ফেরদৌস আলম, মো শাহাবুদ্দিন খান, সুলেখা রানী বসু, খোরশেদা ইয়াসমীন, মাহবুবা পান্না, কেয়া খান, মো সাইফুল্লাহিল আযম, ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, মো জিল্লুর রহমান চৌধুরী, মো শাহ নেওয়াজ তালুকদার, শাকিলা জেরিন আহমেদ, ড মো মোস্তাফিজুর রহমান, মো রেজাউল করিম, মো ছায়েদুজ্জামান, ফরিদ আজিজ, মো নজিব, মো. ফয়জুল ইসলাম ও ইসরাত জাহান তাসলিমকে পূর্বের কর্মস্থলে সংযুক্তি হিসেবে পদায়ন করা হয়েছে। 
শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শিবনাথ রায়কে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক এবং এটুআই-১১১ প্রোগ্রাম এর প্রকল্প পরিচালক ড. মো আব্দুল মান্নানকে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক করা হয়েছে। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সদস্য মো রেজাউল করিমকে কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পদে পদায়নের আদেশ বাতিল করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত মেজবাহ উদ্দিনকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে সংযুক্ত, পরিকল্পনা বিভাগে সংযুক্ত প্রধান (অতিরিক্ত সচিব) ডা. আবুল ইহসান মো. মহিউদ্দিন ওসমানীকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, 
যুগ্মসচিব
পরিকল্পনা বিভাগের যুগ্মসচিব মো সেলিম এর আবেদনের ভিত্তিতে তার চাকরি ২৫ বছর পূর্তির পরিপ্রেক্ষিতে তাকে স্বেচ্ছা অবসর দেয়া হয়েছে। 
মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদে বদলির আদেশাধীন গণগ্রন্থাগার অধিদফতরের পরিচালক এজেএম আব্দুল্লাহেল বাকীকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ে সংযুক্ত মো আব্দুল মতিনকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্মসচিব, জাতীয় সঞ্চয় অধিদফতরের পরিচালক নাহিদ মঞ্জুরা আফরোজকে পরিকল্পনা বিভাগের যুগ্ম প্রধান, আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস প্রজেক্টের প্রকল্প পরিচালক মো আলতাফ হোসেনকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব ড দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরকে এটুআই ১১১ প্রকল্পের প্রকল্প পরিচালক এবং যুব উন্নয়ন অধিদফতরের পরিচালক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খানকে আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে। ঢাকা বিভাগের স্থানীয় সরকার পরিচালক (যুগ্মসচিব) ড. মো আমিনুর রহমান এনডিসিকে হোটেলস ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে। 
বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) মনিরুজ্জামান মালেককে যুগ্মসচিব পদে পদোন্নতি দেয়া হয়েছে। 
জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নিমার্ণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো শওকত আকবরকে অবসর গমনের সুবিধার্থে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। 
উপসচিব
যুক্তরাজ্যে বাংলাদেশ দূতাবাসে প্রথম সচিব হিসেবে দায়িত্বপালন শেষে সদস্য যোগদানকৃত উপসচিব আফম ফজলে রাব্বীকে অর্থ বিভাগের উপসচিব, গোপালগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু ইউসুফ মো, রেজাউর রহমানকে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরের পরিচালক, বিদ্যুৎ বিভাগের উপসচিব নিরোধ চন্দ্র মন্ডলকে পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেল ড্রেজিং শীর্ষক কর্মসূচির স্কিম পরিচালক হিসেবে বদলির আদেশ বাতিল, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট বোর্ডের ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার মো লুৎফর রহমানকে চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্স স্থাপন শীর্ষক প্রকল্পের পরিচালক, ভাসানচরে কাজ করার লক্ষ্যে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশারের কার্যালয়ে সংযুক্ত মোহাম্মদ মোয়াজ্জম হোসাইনকে অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার হিসেবে ভাসানচরে কাজ করার লক্ষ্যে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশারের কার্যালয়ে সংযুক্ত, শিল্প মন্ত্রণালয়ের উপসচিব মো সারোয়ার হোসেনকে ১৬টি আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।
বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু আউয়ালকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব শামীমা নাসরিনকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন গভর্নেন্স ইনোভেশন ইউনিটের পরিচালক, বরিশালের জোনাল সেটেলমেন্ট অফিসার খন্দকার আনোয়ার হোসেনকে পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেল ড্রেজিং শীর্ষক কর্মসূচির স্কিম পরিচালক, কৃষি মন্ত্রণালয়ের উপসচিব শরীফা আহমেদকে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব, পরিবেশ অধিদফতরের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের উপপরিচালক পদে বদলির আদেশাধীন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুশরুবা ফেরদৌসকে সাতক্ষীরা স্থানীয় সরকারের উপপরিচালক, মুক্তিযুদ্ধ বিষয়ক সচিবের একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ এনামুল আহসানকে মুন্সীগঞ্জ স্থানীয় সরকারের উপপরিচালক, জীবন বীমা কর্পোরেশনের জেনারেল ম্যানেজার আবুল ফাতাহ মো. বালিগুর রহমানকে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ডিজিটাল এন্টারপ্রেনারশিপ এন্ড ইনোভেশন ইকো সিস্টেম ডেভেলপমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক, খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব ড. মুনিরা সুলতানাকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের পরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম মামুন উজ্জামানকে ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ করার জন্য ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের পরিচালনা সক্ষমতা শক্তিশালীকরণ প্রকল্পের উপপ্রকল্প পরিচালক, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মিজানুর রহমান ছিদ্দিকীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব, কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্টের উপপ্রকল্প পরিচালক এ বি এম আব্দুল হালিমকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব বাবুল মিয়াকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব, টিসিবির সচিব মো নওশাদ হোসেনকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (অর্থ), বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব মো মাজেদুর রহমানকে ৬৪ জেলা সমাজসেবা কমপ্লেক্স নির্মাণ (১ম পর্যায় ২২ জেলা শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের পরিচালক (্উপসচিব) মো আমিনুর রহমানকে অবসর গমনের সুবিধার্থে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব মো জামাল হোসেন মজুমদারকে অবসর প্রদান এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের পরিচালক (উপসচিব) মো খালেদ আবু নাসেরকে অবসর প্রদান করা হয়েছে। 
অর্থ বিভাগে সংযুক্ত একেএম তাজকির-উজ-জামান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের ম্যানেজার (উপসচিব) মো সাইদুর রহমান এর লিয়েন মঞ্জুর হওয়ায় বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।
দিনাজপুর স্থানীয় সরকারের উপপরিচালক পদে বদলির আদেশাধীন পাবনার এডিসি শাহেদ পারভেজ ও গোপালগঞ্জ স্থানীয় সরকারের উপপরিচালক আরিফুল ইসলামের শিক্ষা প্রেষণ মঞ্জুর হওয়ায় ওএসডি এবং রাষ্ট্রপতির কার্যালয়ের আপন বিভাগে সংযুক্ত মোহাম্মদ আলম হোসেনের পিএইচডি ডিগ্রির জন্য ছুটি মঞ্জুর হওয়ায় ওএসডি করা হয়েছে। 
সিনিয়র সহকারী সচিব/ সহকারী সচিব
ইউএনও হিসেবে পদায়নের লক্ষ্যে জামালপুর দেওয়ানগঞ্জের ইউএনও একেএম আব্দুল্লাহ বিন রাশিদ, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের চার্জ অফিসার জিনাত রেহানা ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো ইখতিয়ার উদ্দীন আরাফাতকে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত, বেজা’র ডেপুটি ম্যানেজার ফজলে এলাহী ওলিকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগপূর্বক প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত, গাজীপুর কাপাসিয়ার ইউএনও মোছা. ইসমত আরাকে গাজীপুর সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মুহ: রাশেদুল হক প্রধানকে প্রাথমিক ও গণশিক্ষা সচিবের একান্ত সচিব এবং সহকারী কমিশনার হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বদলির আদেশাধীন নারায়ণগঞ্জ ফতুল্লার এসি ল্যান্ড মো আজিজুর রহমানকে বেজা’য় দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত।
সুনামগঞ্জের এডিসি আল-ইমরান রুহুল ইসলাম এর এটুআই প্রোগ্রামে চাকরি করার লক্ষ্যে লিয়েন মঞ্জুর হওয়ায় বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, শিক্ষা কোর্স সম্পন্নের লিয়েন মঞ্জুর হওয়ায় জামালপুর ইসলামপুরের ইউএনও গোলাম মোরশেদ, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের ম্যানেজার মো ইবাদত হোসেন ও কুড়িগ্রামের এডিসি মো নবীনেওয়াজকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।  
গাজীপুর সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) এস এম সোহরাব হোসেনকে পাট অধিদফতরের উপপরিচালক, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সচিব মেহের নিগারকে লক্ষ্মীপুরের এডিসি, ইউএনও হিসেবে পদায়নের জন্য চট্টগ্রাম ওয়াসার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা ও বিটিআরসির এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (চট্টগ্রাম) শান্তনু কমার দাশকে ইউএনও হিসেবে পদায়নের জন্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত, মানিকগঞ্জের এডিসি পদে বদলির আদেশাধীন জামালপুর সরিষাবাড়ীর ইউএনও শিহাব উদ্দিন আহমেদকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সচিবের একান্ত সচিব, উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের লক্ষে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উপপরিচালক (সিনিয়র সহকারী সচিব) মহুয়া শারমিন ফাতেমা ও বিয়াম ফাউন্ডেশনের সহকারী পরিচালক সিদ্ধার্থ ভৌমিককে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে, অর্থ বিভাগের সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ ইসমাইল, বিডার উপপরিচালক মোছা. আফছানা কাওছার ও বিআরটিএর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছা. তাছলিমা আক্তারকে রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ে, বিপিএটিসির উপপরিচালক মো রফিক সুফিয়ান, ব্রাহ্মণবাড়ীয়া জেলা প্রশাসক কার্যালয়ের এলএও অনজন দাশ ও রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার শারমিন আক্তারকে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে, যশোর জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো মমিনুর রহমানকে খুলনায়, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো ফোরকান এলাহী অনুপম, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফা, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো মোস্তফা জাবেদ কায়সার ও আরআরআরসিতে সংযুক্ত মোহাম্মদ আতিকুল মামুনকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে, কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার দীপংকর তঞ্চঙ্গাকে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মৌসুমী সরকার রাখীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক আবুল কালাম মো. লুৎফর রহমানকে পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্যের একান্ত সচিব, পরিকল্পনা কমিশনের সিনিয়র সহকারী প্রধান বেগম ফারজানা রহমান, যশোরের এডিসি আহমেদ জিয়াউর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন গভর্নেন্স ইনোভেশন ইউনিটের উপপরিচালক হাসান সাদী ও পরিকল্পনা কমিশনের সিনিয়র সহকারী প্রধান মোহাম্মদ জারিয়াব হোসেন এর মাস্টার্স কোর্স সম্পন্নের জন্য প্রেষণ মঞ্জুর হওয়ায় ওএসডি, রাঙ্গামাটি লংগদুর ইউএনও মো মাইনুল আবেদীন ও ২০টি শিশু দিবাযতœ কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের সহকারী পরিচালক মোহাম্মদ হুমায়ন রশীদকে জাতির পিতার জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কাজে সহায়তা করার জন্য মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে সংযুক্ত মো কামরুল ইসলামকে নারায়ণগঞ্জ এর আড়াইহাজারে জাপানীজ অর্থনৈতিক অঞ্চলের জন্য অবকাঠামো উন্নয়ন প্রকল্পের উপপ্রকল্প পরিচালক, গোপালগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মোশারেফ হোসাইনকে নৌপরিবহন মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব) রফিকুল ইসলামের একান্ত সচিব, সিলেট গোয়াইনঘাটের এসি ল্যান্ড একেএম নুর হোসেন নিঝরকে নৌপরিবহন অধিদফতরের স্পেশাল অফিসার মেরিন সেফটি, 
মাস্টার্স কোর্স সম্পন্নের জন্য প্রেষণ মঞ্জুর হওয়ায় টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের উপপরিচালক আবুল কালাম আজাদ, কুড়িগ্রামের এডিসি সুজাউদ্দৌলা, রাজবাড়ীর এডিসি পদে বদলির আদেশাধীন খুলনা বাটিয়াঘাটার ইউএনও মো. নজরুল ইসলাম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো শফিকুল আলম, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সহকারী সচিব নাঈমা খন্দকার, নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো বেলাল হোসেন, নীলফামারী জলঢাকার এসি ল্যান্ড সিফাত মো ইশতিয়াক ভূঁইয়া, সেতু বিভাগের সিনিয়র সহকারী সচিব হিসেবে বদলির আদেশাধীন পরিকল্পনার কমিশনের সিনিয়র সহকারী প্রধান রনি রহমান, কিশোরগঞ্জ মিঠামাইনের ইউএনও প্রভাংশু সোম মহান, পাবনার এডিসি মো রাহাত মান্নান, সিলেট সদরের ইউএনও কাজী মহুয়া মমতাজ, মানিকগঞ্জ ঘিওরের ইউএনও মো নাজমুল ইসলাম, ময়মনসিংহ ঈশ্বরগঞ্জের ইউএনও মো জাকির হোসেন, পদায়নের জন্য খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্তের আদেশাধীন ফাতেমা তুজ জোহরা এবং সহকারী কমিশনার হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বদলির আদেশাধীন কেরাণীগঞ্জ রাজস্ব সার্কেল (দ.) এর এসি ল্যান্ড বেগম সানজিদা পারভীনকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।
বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সরকারী সচিব, ক্যাডার বহির্ভূত) গোলাম ছারোয়ারকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সরকারী সচিব (ক্যাডার বহির্ভূত) এবং কৃষি মন্ত্রণালয়ে সংযুক্ত (সরকারী সচিব, ক্যাডার বহির্ভূত) শফিকুল ইসলামকে কৃষি মন্ত্রণালয়ের সরকারী সচিব (ক্যাডার বহির্ভূত) করা হয়েছে। 
অন্যান্য
রিয়ার এডমিরাল এম লোকমানুর রহমানকে রাষ্ট্রদূত পদে নিয়োগের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।
(সাপ্তাহিক শীর্ষকাগজে ১৩ সেপ্টেম্বর ২০২১ প্রকাশিত)