মঙ্গলবার, ০২-মার্চ ২০২১, ১০:৪২ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • শেরপুরে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিক্ষোভ-ভাঙচুর

শেরপুরে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিক্ষোভ-ভাঙচুর

shershanews24.com

প্রকাশ : ১৪ জানুয়ারী, ২০২১ ০৯:১৮ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, শেরপুর : শেরপুর পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়নকে কেন্দ্র করে বিক্ষুব্ধ একটি অংশ গতকাল বুধবার রাতে জেলা শহরে বিক্ষোভ মিছিল করে। এ সময় শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আতঙ্কে দোকানপাট বন্ধ হয়ে যায়।

আগামী ১৪ ফেব্রুয়ারি শেরপুর পৌরসভার অনুষ্ঠিতব্য নির্বাচনে পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। অথচ প্রার্থী নির্ধারণে দলের তৃণমূলের ভোটে প্রথম হয়েছিলেন জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আনিছুর রহমান। দ্বিতীয় হয়েছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হাসান উৎপল। তৃতীয় হন বর্তমান মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। কিন্তু বুধবার আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় শেরপুর পৌরসভায় মেয়র পদে গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের মনোনয়ন চূড়ান্ত করা হয়।

রাতে এই খবর ছড়িয়ে পড়ার পর পরই তৃণমূলে নির্বাচিত আনিছুর রহমানের সমর্থকেরা শহরে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষুব্ধ নেতাকর্মীরা আনিছুর রহমানকে মনোনয়ন দেওয়ার দাবি জানান।

মিছিল চলার সময়ে শহরের কিছু দোকানপাট ও যানবাহনে হামলা ও ভাঙচুরের চেষ্টা চলে। ফলে শহরে উত্তেজনা ও আতঙ্ক ছড়িয়ে পড়ে। দোকানপাট-ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শহরে পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

শীর্ষনিউজ/এম