মঙ্গলবার, ০২-মার্চ ২০২১, ১০:১৭ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে এবার মিলল আড়াই কোটি টাকা

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে এবার মিলল আড়াই কোটি টাকা

shershanews24.com

প্রকাশ : ২৩ জানুয়ারী, ২০২১ ১০:০৬ অপরাহ্ন

শীর্ষ নিউজ, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্সে এবার মিলেছে দুই কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা। আজ শনিবার দিনব্যাপী গণনা শেষে বিকালে এ টাকার হিসাব পাওয়া যায়। এছাড়াও অনেক স্বর্ণালঙ্কার পাওয়া গেছে দানবাক্সে।

এবার পাঁচ মাস পর মসজিদের দানবাক্স খোলা হলো। এর আগে গত ২২ আগস্ট দানবাক্স খোলা হয়েছিল। তখন এক কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৭১ টাকা এবং স্বর্ণালঙ্কার ও বৈদেশিক মুদ্রা পাওয়া গিয়েছিল।
 
পাগলা মসজিদের প্রশাসনিক কর্মকর্তা শওকত উদ্দিন ভূইয়া জানান, দানবাক্স কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে শনিবার সকাল ৯টায় দান বাক্সগুলো খোলা হয়। গণনা চলে বিকাল সোয়া ৫টা পর্যন্ত। টাকা গণনায় অংশ নেন মাদ্রাসার ১২৭ জন ছাত্র, ব্যাংকের ৫২ জন স্টাফ ও মসজিদ কমিটির ৩৩ জন সদস্য। প্রথমে ৮টি দানবাক্সের টাকা ১৪ টি বড় বস্তায় ভরা হয়। পরে মসজিদের মেঝেতে রেখে গণনার কাজ শুরু হয়। টাকার পাশাপাশি দানবাক্সে পাওয়া গেছে স্বর্ণালঙ্কার এবং বৈদেশিক মুদ্রা।

এ সময় কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ শামীম আলম ও চারজন্য ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

দানকৃত টাকায় পাগলা মসজিদ ও ইসলামী কমপ্লেক্সের খরচ চালিয়ে অবশিষ্ট টাকা জমা রাখা হয় ব্যাংকে। দানের টাকা থেকে জেলার বিভিন্ন মসজিদ, মাদরাসা ও এতিমখানায় অনুদান দেয়া হয়। এছাড়াও অসহায় ও জটিল রোগে আক্রান্তদেরকেও সহায়তা দেওয়া হয়।

শীর্ষনিউজ/এসএফ