বুধবার, ১৪-এপ্রিল ২০২১, ০১:১০ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • বিএনপির সমাবেশ ঘিরে খুলনার সঙ্গে সারাদেশের বাস চলাচল বন্ধ

বিএনপির সমাবেশ ঘিরে খুলনার সঙ্গে সারাদেশের বাস চলাচল বন্ধ

shershanews24.com

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারী, ২০২১ ১০:৫৫ পূর্বাহ্ন

শীর্ষ নিউজ, খুলনা : বিএনপির বিভাগীয় মহাসমাবেশ ঘিরে খুলনার সঙ্গে সারাদেশের সব ধরনের পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার বিকালে।
আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনার ১৮টি রুটে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ থাকবে।
বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা।
তিনি বলেন, শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বিভাগীয় ১৮টি রুট দিয়ে খুলনায় কোনো পরিবহন প্রবেশ করবে না, বাহিরও হবে না। তবে এটি ধর্মঘট নয়। বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা হতে পারে। এজন্য ২৪ ঘণ্টায় কোনো পরিবহন চলাচল করবে না। বুধবার বাস মালিক সমিতির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু জানান, বিএনপির মহাসমাবেশ বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র চলছে। পরিবহন বন্ধ রাখা মানে মহাসমাবেশ হবে না; এটি ভাবার অবকাশ নেই। সব ধরনের পরিবহন বন্ধ রাখা মানে আমাদের গণতান্ত্রিক অধিকারের ওপর নগ্ন হস্তক্ষেপ। নির্বিঘ্নে মহাসমাবেশ সফল করতে প্রশাসনের প্রতি আহ্বান জানাই।
স্থানীয় বিএনপি নেতারা জানিয়েছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার দুপুর আড়াইটায় মহাসমাবেশ ডেকেছে খুলনা মহানগর ও জেলা বিএনপি।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমরের (বীরউত্তম)। মহাসমাবেশে বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।
এরই মধ্যে খুলনায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীদের আটকের অভিযোগ তুলেছে দলটি। এ পর্যন্ত বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ সহযোগী সংগঠনের ২১ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।
শীর্ষনিউজ/এম