শনিবার, ২৪-জুলাই ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজট, ভোগান্তি চরমে

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজট, ভোগান্তি চরমে

shershanews24.com

প্রকাশ : ১৫ জুন, ২০২১ ১২:২৭ অপরাহ্ন

শীর্ষ নিউজ, গাজীপুর : গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল সোমবার রাত থেকে বৃষ্টি শুরু হওয়ায় মহাসড়কের বিভিন্ন স্থানে পানি জমে আছে। এর প্রভাবে আজ মঙ্গলবার সকাল থেকে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থেকে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

গাজীপুর সিটি করপোরেশনের রওশন সড়ক এলাকার বাসিন্দা আবদুল হালিম। চাকরি করেন ঢাকার বনানী এলাকায়।  তিনি  বলেন, সড়কে যানজট হবে ভেবেই অন্যান্য দিনের চেয়ে এক ঘণ্টা আগে বের হয়েছি। চান্দনা চৌরাস্তা থেকে সকাল ছয়টায় বাসে উঠে উত্তরা আবদুল্লাহপুর পৌঁছেছি সকাল ৫টায়। ৩ ঘণ্টা বাসে বসে থেকে একেবারে নাজেহাল হয়ে গেছি।

কোনাবাড়ী এলাকার ব্যবসায়ী মনির হোসেন বলেন, গাজীপুরের ভোগড়া এলাকা থেকে টঙ্গী স্টেশন রোড পর্যন্ত যেতেই আড়াই ঘণ্টার বেশি সময় লেগেছে। সড়কের দুই পাশ দিয়ে পানি জমে থাকায় বাস থেকে নেমে হেঁটে যাওয়ার উপায় নেই।

বিআরটি প্রকল্পের কাজ চলমান থাকায় এবং অতিবৃষ্টির কারণে মহাসড়কের বিভিন্ন স্থানে পানি জমে যায়। এতে যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলাচল করতে পারে না।

ট্রাফিক পুলিশ ও এলাকাবাসী জানায়, মহাসড়কে চলমান কাজ ও বৃষ্টির কারণে প্রায় দিনই যানজটের সৃষ্টি হয়। এতে শিল্পনগরীর হাজার হাজার অফিসগামী মানুষ পড়েন চরম ভোগান্তিতে। যানজটের কারণে গাড়ি থেকে নেমে হেঁটে যাওয়ারও উপায় থাকে না। সড়কের দুই পাশে জমে থাকে পানি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (ট্রাফিক) সহকারী কমিশনার মেহেদী হাসান বলেন, বিআরটি প্রকল্পের কাজ চলমান থাকায় এবং অতিবৃষ্টির কারণে মহাসড়কের বিভিন্ন স্থানে পানি জমে যায়। এতে যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলাচল করতে পারে না। এ ছাড়া সড়কের বিভিন্ন স্থানে কয়েকটি যানবাহন বিকল হয়ে যায়। এসব কারণে সকাল থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তবে যানজট নিরসনে ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছে। তারা যানজট নিরসনে কাজ করছে।

শীর্ষনিউজ/এম