বুধবার, ২২-সেপ্টেম্বর ২০২১, ০৫:০৬ অপরাহ্ন

লঞ্চের ছাদেই নবদম্পতি

shershanews24.com

প্রকাশ : ২৪ জুলাই, ২০২১ ০৯:৩০ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, বরিশাল: বৃহস্পতিবার বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশে ১০টি বিলাসবহুল লঞ্চ ছেড়ে যায়। এরমধ্যে পারাবত-১০ লঞ্চের ছাদের প্রতি ছিল অন্যদের উৎসুক দৃষ্টি। কারণ এই লঞ্চের ছাদে যাত্রী হয়ে ঢাকা যাচ্ছে এক নবদম্পতি। বিয়ের সাজ নিয়েই সেখানে উপস্থিত হয়েছিলেন তারা। ফলে সবার কৌতূহলী দৃষ্টি ছিল তাদের দিকে।

খোঁজ নিয়ে জানা যায়, তাদের বিয়ের আনুষ্ঠানিকতা বলতে আকদ পর্যন্ত হয়েছে। লকডাউনের কারণে আর আতিথেয়তা সম্ভব হয়নি। ছুটতে হয়েছে কর্মস্থলের দিকে। নতুন বউ নিয়ে অন্তত লঞ্চের কেবিনে যাওয়ার ইচ্ছা ছিল রাসেলের। তাও শেষ পর্যন্ত সম্ভব হয়নি। অস্বাভাবিক যাত্রীর চাপে শেষে লঞ্চের ছাদেই ঠাঁই হয়েছে নবদম্পতির। বরিশালের উজিরপুর উপজেলার ওটরা ইউনিয়নে তাদের বাড়ি।

পারভিন জানান, বিয়ের কথাবার্তা ঠিক ছিল গত ঈদে। কিন্তু তখন লকডাউন পড়বে দেখে বিয়ের আয়োজন করা হয়নি। এরপর উভয় পরিবার মিলে সিদ্ধান্ত নেয় কোরবানির ঈদে। আমরা ভেবেছিলাম আগের ১৪ দিন লকডাউন দেয়ায় কোরবানির পর লকডাউন দেবে না। এ জন্য ঈদের পরের দিন বিয়ের আয়োজন করা হয়। বৃহস্পতিবারও জানতাম না শুক্রবার থেকে আবার লকডাউন দেবে। দুপুরে শুনেছি তখন কেবল আকদ হয়েছে। আয়োজন ছিল খাবারের। কিন্তু লকডাউন ঘোষণার পরপরই খাওয়া-দাওয়া না করেই ঢাকা রওনা দিয়েছি। যেতে কষ্ট হবে। কিন্তু কিছু করার নেই।

বর রাসেল ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে সেলসম্যানের কাজ করেন। রাসেল বলেন, চেষ্টা করেছি লঞ্চে একটি কেবিন সংগ্রহ করার। কিন্তু পাচ্ছি না। নতুন বউ নিয়ে এভাবে খোলা আকাশের নিচে যেতে কেমন দেখায়! আর একটা দিন পরে লকডাউন দিলে আর সমস্যা হতো না। না পারলাম কোরবানির গোশত খেতে, না পারলাম বিয়েটা করতে।

শীর্ষনিউজ/আর