শনিবার, ২৭-ফেব্রুয়ারী ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন
  • শিক্ষা
  • »
  • বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ ১১১ অভিযোগ মঞ্জুরি কমিশনে

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ ১১১ অভিযোগ মঞ্জুরি কমিশনে

shershanews24.com

প্রকাশ : ১৮ জানুয়ারী, ২০২১ ০৭:০৫ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : অবৈধভাবে বিভিন্ন প্রকল্পে ব্যয় বাড়িয়ে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে জমাও পড়েছে শতাধিক অভিযোগ। তদন্তে গঠন করা হয়েছে তিন সদস্যের কমিটি।

বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের শিক্ষকরা বলছেন, উপাচার্যের কারণে নানা সংকটে স্থবির হয়ে পড়েছে প্রতিষ্ঠানটি। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন শেখ হাসিনা ছাত্রী হল। প্রকল্পের মেয়াদ কয়েকধাপে বাড়ানো হলেও কাজ শেষ হয়েছে মাত্র ৪০ শতাংশ। কাজের ধীরগতির কারণে নষ্ট হচ্ছে নির্মাণ সামগ্রী। নির্মাণে গতি না থাকলেও ব্যয় বেড়েছে দ্বিগুণের বেশি। ৫১ কোটি থেকে দাঁড়িয়েছে প্রায় ১শ ৭ কোটিতে। নির্মাণাধীন ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইন্সটিটিউট, স্বাধীনতা স্মারক প্রকল্পসহ বেশ কয়েকটি প্রকল্পের মেয়াদ শেষ হলেও সম্পন্ন হয়নি নির্মাণ কাজ। এদিকে ১৩শ’ কর্মদিবসের ১১শ’ দিনই বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত উপাচার্য।

ক্যাম্পাসে তার উপস্থিতি নিশ্চিতে বেশ কিছুদিন ধরে আন্দোলনও করছেন শিক্ষকরা। অর্থ আত্মসাতসহ উপাচার্যের বিরুদ্ধে ১১১টি অভিযোগ পেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। যা তদন্ত করছে তিন সদস্যের কমিটি। এত সব অভিযোগ বিষয়ে গণমাধ্যমের পক্ষ থেকে উপাচার্য নাজমুল আহসান কলিম উল্লাহর সাথে যোগাযোগ করা হলেও সাড়া মেলেনি।

শীর্ষনিউজ/এসএসআই