বুধবার, ১৬-জুন ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন
  • বিনোদন
  • »
  • ইসরাইলের হামলা মানবতাবিরোধী অপরাধ: মিয়া খলিফা

ইসরাইলের হামলা মানবতাবিরোধী অপরাধ: মিয়া খলিফা

shershanews24.com

প্রকাশ : ১৫ মে, ২০২১ ০৯:৫২ পূর্বাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: ফিলিস্তিনের গাজায় ইসরাইলি বাহিনীর নির্মম হামলায় ফুঁসে উঠেছে পুরো বিশ্ব। রাশিয়া, চীন, তুরস্কসহ বিশ্বের বিভিন্ন দেশ এই হামলার নিন্দা জানিয়েছে। অথচ ইসরাইলি এই আক্রমণকে সরাসরি সমর্থন দিয়েছে যুক্তরাষ্ট্র। আর তাতেই চটেছেন লেবানিজ-আমেরিকান অভিনয়শিল্পী মিয়া খলিফা।

অতীতে অভিনয়শিল্পী হিসেবে বেশ বিতর্কের জন্ম দিয়েছেন সাবেক অন্ধকার জগতের এই তারকা। তবে বর্তমানে মানবাধিকার ও দাতব্য কাজের জন্য নিজেকে নতুন করে পরিচয় করাচ্ছেন তিনি। এজন্য ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি বাহিনীর সহিংসতার কঠোর সমালোচনা করেছেন খলিফা।

এক টুইট বার্তায় সেটার কঠোর সমালোচনা করে খলিফা। খলিফা লিখেন, আমি কেবল মানবতা বিরোধী অপরাধ সংঘটন দেখতে পাচ্ছি। আর যুক্তরাষ্ট্র প্রতি বছর ৩.৮ বিলিয়ন ডলার অর্থায়ন করে যাচ্ছে। ফ্রি প্যালেস্টাইন।

আরেকটি টুইট পোস্টে তিনি লিখেন, এটা অ্যান্টি- জায়োনিজম, এটা কখনই ইহুদিবাদ বিরোধী নয়।

তবে শুধু মিয়া খলিফাই নয়, ফিলিস্তিনিদের সমর্থনে এগিয়ে এসেছেন পশ্চিমা অনেক তারকা। তাদের মধ্যে রয়েছেন- হলিউড অভিনেতা ওয়েসলি স্নাইপস, নিকোলাস কেজ, মার্কিন গায়ক এবং গীতিকার লরিন হিল এবং র‌্যাপার জা রুল।

ইসরাইলি বিমান হামলায় এখনও পর্যন্ত নিহত হয়েছে ৬৫ জন ফিলিস্তিনি। তাদের মধ্যে ৫ জন নারী ও ১৬ জন শিশু রয়েছে। আহত হয়েছে ৩৬৫ জন। গাজার আবাসিক এলাকায়ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ইসরাইলি বিমান হামলায় ধসে পড়েছে বেশ কিছু বহুতল ভবন।
শীর্ষনিউজ/এম