সোমবার, ১২-এপ্রিল ২০২১, ০৬:০২ অপরাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • মিয়ানমারে পুলিশের গুলিতে আরও ১৩ বিক্ষোভকারী নিহত

মিয়ানমারে পুলিশের গুলিতে আরও ১৩ বিক্ষোভকারী নিহত

shershanews24.com

প্রকাশ : ০৮ এপ্রিল, ২০২১ ০৯:৫৫ পূর্বাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: মিয়ানমারে পুলিশের গুলিতে আরও ১৩ বিক্ষোভকারী জন নিহত হয়েছে। মিয়ানমারে চলমান জান্তাবিরোধী বিক্ষোভে বুধবার দেশতির উত্তর পশ্চিমাঞ্চলীয় কেইল, বাগোসহ বিভিন্ন শহরে বিক্ষোভকারীদের ওপর নিরাপত্তা বাহিনী গুলি ছোড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

এর আগে, বাণিজ্যিক রাজধানী ইয়াঙ্গুনে এক চীনা কারখানায় আগুন দেয় বিক্ষোভকারীরা। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ইয়াঙ্গুনের আরেক এলাকায় বিক্ষোভকারীদের চীনা পতাকায় আগুন দেয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও এসেছে।

দেশটির সেনা প্রধান শাসক বিবৃতিতে বলেছেন, আইন অমান্য করে এই আন্দোলন মিয়ানমারকে ধ্বংস করে দিচ্ছে। এতে হাসপাতাল, স্কুল, সড়ক, বিভিন্ন দপ্তর ও কারখানা স্থবির হয়ে আছে। প্রতিবেশী বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক অঙ্গনেও নানা ধরনের বিক্ষোভ হচ্ছে তবে তাতে ব্যবসার ক্ষতি হচ্ছে না।

এদিকে, পশ্চিমা দেশগুলোর অবরোধ ও নিষেধাজ্ঞা মিয়ানমারে গৃহযুদ্ধ বাঁধিয়ে দিতে পারে বলে সতর্ক করেছে জান্তা সরকারের অন্যতম মিত্র রাশিয়া। মস্কো বলছে, অবরোধের মত পদক্ষেপগুলো দেশটিতে বিভেদ ও সংঘাত আরো বাড়িয়ে তুলবে।

অন্যদিকে ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, শিগগিরই সামরিক সরকার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে আরো নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে ইইউ।

শীর্ষনিউজ/এসএফ