সোমবার, ১৭-মে ২০২১, ০৭:১৬ পূর্বাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কার নিয়ে পাক সংসদে ভোটাভুটি হবে

ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কার নিয়ে পাক সংসদে ভোটাভুটি হবে

shershanews24.com

প্রকাশ : ২০ এপ্রিল, ২০২১ ০৮:১০ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স)’র অবমাননাকর কার্টুন প্রকাশের জের ধরে পাকিস্তান থেকে ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কার করা হবে কিনা তা নিয়ে পাক সংসদে ভোটাভুটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। নবীজিকে অবমাননা করে কার্টুন প্রকাশের জন্য পাকিস্তানের মধ্যে রক্তক্ষয়ী প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল হয়েছে। 

গতরাতে তেহরিক ই-লাব্বাইক পাকিস্তান নামে একটি সংগঠনের নেতাদের সঙ্গে দীর্ঘ আলোচনার পর পাক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ এই ঘোষণা দেন। তেহরিক ই-ব্বাইক গত এক সপ্তাহ ধরে নবীজির অবমাননাকর কার্টুন প্রকাশের বিরুদ্ধে বিক্ষোভ প্রতিবাদ করে আসছে। কঠোর প্রতিবাদ কর্মসূচি পালন করার এক পর্যায়ে সংগঠনের নেতা সা’দ রিজভীকে পাকিস্তান পুলিশ আটক করে।

স্বরাষ্ট্রমন্ত্রীর শেখ রশিদ আহমেদ জানান, তেহরিক ই-লাব্বাইক পাকিস্তান  নেতাদের সঙ্গে দীর্ঘ আলোচনার পর এই সমঝোতা প্রতিষ্ঠিত হয় যে, ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কার করার বিষয়ে আজ (মঙ্গলবার) পাকিস্তান সংসদে একটি প্রস্তাব তোলা হবে। অন্যদিকে, তেহরিক ই লাব্বাইক পাকিস্তান  সারাদেশ থেকে তাদের অবস্থান ধর্মঘট প্রত্যাহার করে নেবে।

পাকিস্তান সংসদে প্রস্তাব উত্থাপনের পর তার ভাগ্যে কী হবে তা এখনো পরিষ্কার নয়। সংসদের নিম্ন কক্ষে ইমরান খানের তেহরিকে ইনসাফ দলের  সাধারণ সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। সূত্র: পার্সটুডে

শীর্ষনিউজ/আরএইচ