shershanews24.com
রাজধানীতে বেড়েছে মাছ-মাংস-সবজির দাম
শনিবার, ০৬ মার্চ ২০২১ ১২:২৮ অপরাহ্ন
shershanews24.com

shershanews24.com

শীর্ষ নিউজ, ঢাকা : রাজধানীতে মাছের বাজারে আগুন। ইলিশের দাম বেড়েছে হালিতে প্রায় হাজার টাকা। কাঁচাবাজারে বাড়তি দামে সবজি বিক্রি করছেন বিক্রেতারা। ঊর্ধ্বমুখী মাংসের বাজারও।
ইলিশের প্রজনন মৌসুম বিবেচনায় দেশের পাঁচটি অভয়াশ্রমে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত জাটকা ও ইলিশসহ সব ধরনের মাছ ধরা, পরিবহন ও বিক্রিতে রয়েছে নিষেধাজ্ঞা। তবে  রাজধানীর বাজারে এলে দেখা মিলবে রুপালি ইলিশের। বিক্রি কিছুটা কম হলে বড় আকারের প্রতি হালি ইলিশের দাম বেড়েছে ৮০০ থেকে এক হাজার টাকা।

এক মাছ বিক্রেতা বলেন, ১ কেজি ২০০ গ্রাম ওজনের ইলিশ মাছের দাম ১২শ’ টাকা কেজি। আর ১ কেজি ওজনের মাছের দাম ১১শ’ টাকা কেজি। কেজিতে ১৫০-২০০ দাম বেড়েছে।
কাঁচাবাজারে এসে দেখা গেল, দোকান ঘুরে সবজি কিনছেন গুলশানের বাসিন্দা ব্যবসায়ী রতন খান। কিন্তু ঊর্ধ্বমুখী বাজারে পরিমাণে কম কিনে হিসাব মেলাচ্ছেন তিনি।

রতন খান বলেন, বাজার নিয়ন্ত্রণ করার মতো কেউ নেই। এ জন্য কাকে ধরব, কাকে বলব? আমার তো লাগবেই, আমাকে তো কিনতেই হবে। এখন কী করব, তাই কেনা পরিমাণে কমাই দিছি।
একই অবস্থা সেগুনবাগিচার আওলাদ হোসেনের। তাদের মতোই পণ্যের ফর্দ হাতে হিসাব মেলাতে পারছেন না বাজারে আসা ভোক্তারা। বাজারে লাগাতার বাড়ছে মুরগির দাম। বেড়েছে গরু ও খাসির মাংসের দামও।

এক মাংস বিক্রেতা বলেন, আগে প্রতি কেজি গরুর মাংসের দাম ছিল ৫০০ টাকা থেকে ৫৫০ টাকা। আর এখন ৫৫০ টাকা থেকে ৬০০ টাকা। আর খাসি হলো ৮৫০ থেকে ৯০০ টাকা কেজি। মাস দেড়েক পর মাংসের বাজার আবার নিম্নমুখী হবে বলে জানান বিক্রেতারা।

শীর্ষনিউজ/টিএ