সোমবার, ১৭-মে ২০২১, ০৫:৩২ পূর্বাহ্ন
  • প্রবাস
  • »
  • বাংলাদেশ থেকে করোনার নেগেটিভ সার্টিফিকেট নিয়ে কোরিয়ায় পজিটিভ, নতুন নিষেধাজ্ঞার সম্ভাবনা

বাংলাদেশ থেকে করোনার নেগেটিভ সার্টিফিকেট নিয়ে কোরিয়ায় পজিটিভ, নতুন নিষেধাজ্ঞার সম্ভাবনা

shershanews24.com

প্রকাশ : ০৯ এপ্রিল, ২০২১ ০৮:১২ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: দক্ষিণ কোরিয়ায় প্রবেশের জন্য বাংলাদেশিরা ভিসা সংক্রান্ত নতুন নিষেধাজ্ঞায় পড়তে পারে। করোনার নেগেটিভ সার্টিফিকেট নিয়ে গত দুই মাসে দক্ষিণ কোরিয়ায় প্রবেশ করা অনেক বাংলাদেশিকে পরে সেখানে পরীক্ষা করার পর তারা 'করোনা পজিটিভ' ধরা পড়ায় জাতীয় উদ্বেগ বাড়ছে।

সম্প্রতি ঢাকাস্থ দক্ষিণ কোরিয়ার দূতাবাসের এক নোটিশের প্রেক্ষিতে উদ্বেগ আরো জোরালো হয়েছে। ওই নোটিশে লেখা হয়েছেঃ

'সাম্প্রতিক সপ্তাহগুলিতে বাংলাদেশে কোভিড-১৯ এর সংক্রমণ পরিস্থিতি আরও খারাপ হওয়ার কারণে, বাংলাদেশে প্রজাতন্ত্রের কোরিয়া দূতাবাস সংক্রমণ এড়াতে কোরিয়া সফরের পরিকল্পনাকারী বাংলাদেশিদের কাছে জানতে চাইবে তারা সর্বোচ্চ সতর্ক ব্যবস্থা গ্রহণ করেছেন কিনা।

 এই বিষয়ে, দূতাবাস দৃষ্টি আকর্ষণ করতে চাইছে যে২০২১ সালের ফেব্রুয়ারি থেকে কোরিয়ায় প্রবেশের প্রক্রিয়া চলাকালীন 'কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট' থাকা স্বত্ত্বেও বাংলাদেশি নাগরিকদের মধ্যে ধারাবাহিকভাবে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গিয়েছে। ২০২১ সালের মার্চ মাসের শেষে সংক্রমণ উল্লেখযোগ্যভাবে বেড়েছে যা কোরিয়ান কর্তৃপক্ষের জন্য গুরুতর উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।'

নোটিশে কোরিয়ায় প্রবেশের দুই সপ্তাহ আগে থেকে অন্য যে কারো সাথে যোগাযোগ এড়াতে বলা হয় এবং করোনার লক্ষণ থাকলে ভ্রমণ পরিকল্পনা পরিবর্তন করতেও বলা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের জুন মাসে বাংলাদেশিদের জন্য অনির্দিষ্টকাল কোরিয়ান ভিসায় স্থগিতাদেশ এবং ফ্লাইট বাতিলের ঘোষণা দেয়া হয়েছিল৷ দীর্ঘ আট মাস পর গেলো ফেব্রুয়ারি মাসে যা তুলে নেয়া হয়।

শীর্ষনিউজ/টিএ/আরএইচ